রঞ্জি ট্রফির সেমিফাইনালে বিদায় নিয়েছে মধ্যপ্রদেশ। এ বার ভেঙ্কটেশ আইয়ারের ফোকাস ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ২০২১ সালে কেকেআর জার্সিতে অভিষেক। এরপর থেকে গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। যদিও গত মরসুমে সেই অর্থে দলের জন্য অবদান রাখতে পারেননি। তাঁর ব্যাটিং পজিশন নিয়ে কাটাছেঁড়া হয়েছে। বোলিংয়ে তাঁকে ব্যবহার করা হয়নি। এ বার রঞ্জি ট্রফিতে ব্যাটিং-বোলিং দুই ভূমিকাতেই সাফল্য পেয়েছেন।


গম্ভীরের মেন্টরশিপে খেলবেন! তর সইছে না KKR অলরাউন্ডারের

আর মাত্র কয়েকটা দিন। ২২ মার্চ শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন সংস্করণ। প্রথম দু-সপ্তাহের সূচি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রতিযোগিতার দ্বিতীয় দিন অর্থাৎ ২৩ মার্চ ইডেন গার্ডেন্সে ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। ইতিমধ্যেই ঘরোয়া ক্রিকেটারদের নিয়ে মুম্বইয়ে নিজেদের অ্যাকাডেমিতে প্রস্তুতি শুরু করে দিয়েছে কেকেআর। ১৫ মার্চ থেকে পুরোদমে প্রস্তুতি শুরু হবে। রাজ্য দল এবং গত মরসুমে নাইট রাইডার্সে চন্দ্রকান্ত পন্ডিতের কোচিংয়ে খেলেছেন কেকেআর তারকা। এ বার গম্ভীরের মেন্টরশিপেও খেলবেন। কী বলছেন কেকেআর অলরাউন্ডার? বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

রঞ্জি ট্রফির সেমিফাইনালে বিদায় নিয়েছে মধ্যপ্রদেশ। এ বার ভেঙ্কটেশ আইয়ারের ফোকাস ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ২০২১ সালে কেকেআর জার্সিতে অভিষেক। এরপর থেকে গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। যদিও গত মরসুমে সেই অর্থে দলের জন্য অবদান রাখতে পারেননি। তাঁর ব্যাটিং পজিশন নিয়ে কাটাছেঁড়া হয়েছে। বোলিংয়ে তাঁকে ব্যবহার করা হয়নি। এ বার রঞ্জি ট্রফিতে ব্যাটিং-বোলিং দুই ভূমিকাতেই সাফল্য পেয়েছেন। ফলে কেকেআরে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যেতে পারে ভেঙ্কটেশকে। তিনি মুখিয়ে চন্দ্রকান্ত পন্ডিত এবং বিশেষ গম্ভীরের জন্য।

কেকেআরের ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে ভেঙ্কটেশ বলেন, ‘গৌতম স্যারের (গৌতম গম্ভীর) ফেরাটা কেকেআরের জন্য দারুণ ব্যাটার। তাঁর সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। অতীতেও তাঁর সঙ্গে কথা বলার সুযোগ হয়েছে। তিনি সবসময়ই একটা কথা বলতেন, ব্যক্তিগত মাইলফলক দূরে সরিয়ে টিমের ভালো হবে এমন কোনও অবদান রাখতে। গম্ভীর স্যার দারুণ লিডার। চান্দু স্যার (চন্দ্রকান্ত পন্ডিত) এবং তাঁর জুটির কোচিংয়ে খেলব, উত্তেজনায় ফুটছি। দু-জনের মস্তিষ্কই ক্ষুরধার। ট্রফি জয়ের অভিজ্ঞতা রয়েছে।’

কলকাতা নাইট রাইডার্স দু-বার আইপিএলের খেতাব জিতেছে। দু-বারই অধিনায়ক ছিলেন গৌতম গম্ভীর। সেই ২০১২ এবং ২০১৪ মরসুমে। গৌতম গম্ভীর যাওয়ার পর থেকে আর ট্রফির স্বাদ পায়নি নাইট রাইডার্স। এ বার মেন্টরের ভূমিকায় গম্ভীর ফেরায় ট্রফির স্বপ্ন দেখছে কেকেআর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours