দক্ষিণবঙ্গের পাশাপাশি আগামী ৫ দিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরঙ্গে। পার্বত্য এলাকাগুলিতে সবথেকে বেশি বৃষ্টি হবে। তবে এরইমধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ঝড়-বৃষ্টির পূর্বাভাস থাকছে।

বাংলায় কতদিন চলবে বৃষ্টি? বড় আপডেট দিল আবহাওয়া দফতর
ঝড়বৃষ্টির আশঙ্কা দক্ষিণবঙ্গে। প্রতীকী ছবি।

কলকাতা: সকাল থেকেই মেঘলা আকাশ। কলকাতার পাশাপাশি একই ছবি দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও। হাওয়া অফিস বলছে আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বজায় থাকবে। আবহাওয়া দফতর বলছে বর্তমানে একটি ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর পশ্চিম উত্তর প্রদেশের উপর। অন্যদিকে আরও একটি অক্ষরেখা রয়েছে ঝাড়খণ্ড থেকে দক্ষিণবঙ্গের উপর দিয়ে দক্ষিম অসম পর্যন্ত। ফলে ১৯ থেকে ২১ মার্চ পর্যন্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। তবে ২২ তারিখ থেকে ফের বৃষ্টির পরিমাণ কমে আসবে। 


দক্ষিণবঙ্গের পাশাপাশি আগামী ৫ দিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরঙ্গে। পার্বত্য এলাকাগুলিতে সবথেকে বেশি বৃষ্টি হবে। তবে এরইমধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ঝড়-বৃষ্টির পূর্বাভাস থাকছে। অন্যদিকে এদিনই আবার দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর,বীরভূম, মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে ২১ তারিখ থেকে বৃষ্টি কমার সঙ্গে সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট কমে আসবে। তবে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে ঝড় হতে পারে। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours