সূত্রের খবর, আগামী ৩ মার্চ কলকাতায় ভবানী ভবনে সিআইডির দফতরে ডেকে পাঠানো হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ডেপুটি ডিরেক্টরকে। কিন্তু কেন হঠাৎ এই তলব? ইডির ডেপুটি ডিরেক্টরের থেকে কোন তথ্য খুঁজছে রাজ্যের গোয়েন্দা সংস্থা? জানা যাচ্ছে, ধৃত শেখ শাহজাহানের বিরুদ্ধে অভিযোগকারী হিসেবে সিআরপিসির ১৬০ ধারায় সিআইডির অফিসে ডাকা হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের ডেপুটি ডিরেক্টরকে।

এবার ইডির ডেপুটি ডিরেক্টরকে তলব করল সিআইডি, আবার কী হল
এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও সিআইডি

কলকাতা: এবার ইডির ডেপুটি ডিরেক্টর গৌরব ভারিলকে তলব করল রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি। সূত্র মারফত এমনই জানা যাচ্ছে। সূত্রের খবর, আগামী ৩ মার্চ কলকাতায় ভবানী ভবনে সিআইডির দফতরে ডেকে পাঠানো হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ডেপুটি ডিরেক্টরকে। কিন্তু কেন হঠাৎ এই তলব? ইডির ডেপুটি ডিরেক্টরের থেকে কোন তথ্য খুঁজছে রাজ্যের গোয়েন্দা সংস্থা? জানা যাচ্ছে, ধৃত শেখ শাহজাহানের বিরুদ্ধে অভিযোগকারী হিসেবে সিআরপিসির ১৬০ ধারায় সিআইডির অফিসে ডাকা হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের ডেপুটি ডিরেক্টরকে। সূত্রের খবর, ওই অভিযোগের ভিত্তিতেই ইডির ডেপুটি ডিরেক্টরের বয়ান রেকর্ড করতে চাইছে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি।


এর পাশাপাশি সিআরপিসির ৯১ ধারায় অভিযোগ সংক্রান্ত বেশ কিছু নথি নিয়েও হাজির হতে বলা হয়েছে ইডির ওই পদস্থ আধিকারিককে। উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়ে এক ব্যাপক জনরোষের মুখে পড়েছিলেন ইডির অফিসাররা। একদল উন্মত্ত জনতা ঘিরে ফেলেছিল ইডির টিম ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। আক্রান্ত হয়েছিলেন ইডির অফিসাররা। রক্তাক্ত হয়েছিলেন। হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সন্দেশখালিতে গিয়ে ইডির অফিসাররা আক্রান্ত হওয়ার ঘটনায় অভিযোগকারী হিসেবে রয়েছেন ইডির ডেপুটি ডিরেক্টর।


ইডির উপর সেদিন হামলার অভিযোগে ইতিমধ্যেই শেখ শাহজাহানকে গ্রেফতার করেছে রাজ্যের পুলিশ। গতকাল গ্রেফতারির পর বসিরহাট আদালতে পেশ করা হলে, শাহজাহানের ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। এসবের মধ্যেই ওই মামলার তদন্তভার গিয়েছে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডির হাতে। এবার সেই মামলায় অভিযোগকারী হিসেবে বয়ান রেকর্ডের জন্য ইডির ডেপুটি ডিরেক্টর গৌরব ভারিলকে সিআইডির তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করতে বলা হয়েছে বলে খবর। যদিও ইডি সূত্রে দাবি করা হচ্ছে, তারা এখনও পর্যন্ত কোনও নোটিস হাতে পাননি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours