সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় গ্রেফতার শেখ শাহজাহানকে গতকাল যখন বসিরহাট আদালতে পেশ করা হচ্ছিল, সেই সময়েও আদালত চত্বরে উপস্থিত ছিলেন বসিরহাটের আইসি কাজল বন্দ্য়োপাধ্যায়। এসবের মধ্যেই এবার বদলি করা হল বসিরহাটের আইসিকে, যা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। যদিও পুলিশ সূত্রে দাবি করা হচ্ছে, গোটাটাই রুটিন বদলি।

সন্দেশখালি-শাহজাহান আবহেই বসিরহাট থানায় বড় বদল, সরানো হল আইসিকে
বসিরহাট আদালত চত্বরের ছবি

বসিরহাট: সন্দেশখালির ঘটনায় গত প্রায় দু’মাস ধরে তপ্ত রাজ্য রাজনীতি। সেই সন্দেশখালির ঘটনার আঁচ গিয়ে পড়েছিল বসিরহাট শহরেও। আর এসবের মধ্যেই এবার বসিরহাট থানার দায়িত্ব বদল করা হচ্ছে। বসিরহাট থানার আইসি হিসেবে এতদিন কর্তব্যরত ছিলেন কাজল বন্দ্যোপাধ্যায়। এবার তাঁকে বদলি করে পাঠানো হল সিআইডির ইনস্পেক্টর হিসেবে। অন্যদিকে বসিরহাট থানার নতুন আইসি হিসেবে দায়িত্বে আনা হচ্ছে রক্তিম চট্টোপাধ্যায়কে। সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় গ্রেফতার শেখ শাহজাহানকে গতকাল যখন বসিরহাট আদালতে পেশ করা হচ্ছিল, সেই সময়েও আদালত চত্বরে উপস্থিত ছিলেন বসিরহাটের আইসি কাজল বন্দ্য়োপাধ্যায়। এসবের মধ্যেই এবার বদলি করা হল বসিরহাটের আইসিকে, যা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। যদিও পুলিশ সূত্রে দাবি করা হচ্ছে, গোটাটাই রুটিন বদলি।


উল্লেখ্য, সন্দেশখালির উদ্ভূত পরিস্থিতির মধ্যে বার বার সেই ঘটনার আঁচ গিয়ে পড়েছিল বসিরহাট শহরেও। বিশেষ করে বসিরহাট আদালত চত্বরের পরিস্থিতি বার বার সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছে। বিশেষ করে বিজেপি নেতা বিকাশ সিং জামিন পেয়ে যাওয়ার পর আদালত চত্বরের গেট পার করতেই রাস্তার থেকে সিআরপিএফ-এর সামনে থেকে বিকাশ সিংকে গ্রেফতার করা হয়েছিল। সেই সময়েও সেখানে ছিলেন বসিরহাটের আইসি কাজল বন্দ্যোপাধ্যায়। তারপর গতকাল যখন শেখ শাহজাহানকে আদালতে পেশ করা হচ্ছিল, তখন শাহজাহানের শরীরি ভাষা ও পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছিলেন বিরোধীরা।

এসবের মধ্যেই বসিরহাট থানার আইসি পদে বদলি করা হল। বসিরহাট থানার দায়িত্ব থেকে সরিয়ে কাজল বন্দ্য়োপাধ্যায়কে সিআইডির ইনস্পেক্টর পদে পাঠানো হল। বসিরহাট থানার নতুন দায়িত্বে এলেন রক্তিম চট্টোপাধ্যায়। যদিও পুলিশ সূত্রে দাবি, পুরোটাই রুটিন বদলি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours