ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম মরসুম শুরু হয়ে গিয়েছে। কিন্তু ৭ এপ্রিলের পর বাকি ম্যাচগুলি কবে, কোথায়, কখন হবে তা নিয়ে কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। দেশে লোকসভা নির্বাচনের জন্য আইপিএলের ২১টি ম্যাচের প্রাথমিক সূচি প্রকাশিত হয়েছিল। কয়েক দিন আগে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হয়েছে। বোর্ডের (BCCI) একাধিক কর্তা জানিয়েছিলেন, বাকি সূচি লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর প্রকাশ করা হবে।

 চিপকে আইপিএল ফাইনাল, ইডেন কি পেল প্লে অফের ম্যাচ?


কলকাতা: আইপিএলের (IPL) পুরো সূচি এখনও প্রকাশিত হয়নি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম মরসুম শুরু হয়ে গিয়েছে। কিন্তু ৭ এপ্রিলের পর বাকি ম্যাচগুলি কবে, কোথায়, কখন হবে তা নিয়ে কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। দেশে লোকসভা নির্বাচনের জন্য আইপিএলের ২১টি ম্যাচের প্রাথমিক সূচি প্রকাশিত হয়েছিল। কয়েক দিন আগে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হয়েছে। বোর্ডের (BCCI) একাধিক কর্তা জানিয়েছিলেন, বাকি সূচি লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর প্রকাশ করা হবে। এরই মাঝে সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক সূত্র জানিয়েছেন আইপিএলের ফাইনাল কোথায় হবে।

অবশ্য শুধু আইপিএল ফাইনালের ভেনুই নয়, প্লে অফের ভেনুও প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। পিটিআইকে বোর্ডের ওই সূত্রের খবর অনুযায়ী, ‘আইপিএল গর্ভনিং কাউন্সিল দীর্ঘদিন ধরে চলে আসা নিয়ম মেনে গত বারের চ্যাম্পিয়ন টিমের ঘরের মাঠে উদ্বোধনী ও ফাইনাল ম্যাচের আয়োজন করছে ৷ আর এ বার সেটা চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ।’ একইসঙ্গে তিনি জানিয়েছেন, খুব শীঘ্রই আইপিএলের বাকি সূচি প্রকাশ করবে বোর্ড।

এর আগে শোনা গিয়েছিল ২৬ মে হতে পারে এ বারের আইপিএলের ফাইনাল। এখনও অবধি যা আপডেট, তাতে চিপকে ২৬ মে হতে পারে ১৭তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল। একইসঙ্গে একটি কোয়ালিফায়ার ম্যাচ হবে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে। আর আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে আর একটি কোয়ালিফায়ার। এবং একটি এলিমিনেটর ম্যাচ হবে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে। এ বছর আইপিএলে একটিও প্লে অফ ম্যাচ পেল না ইডেন গার্ডেন্স। গত বছরও ক্রিকেটের নন্দনকাননে কোনও প্লে অফ ম্যাচ হয়নি। শেষ ২০২২ সালে আইপিএলের ২টো প্লে অফ ম্যাচ পেয়েছিল ইডেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours