পুরনো ভূমিকায় দেখা যাচ্ছে কুণাল ঘোষ কে। সোমবার বিদ্রোহী নেতা তাপস রায়ের বাড়িতে তাঁকে শেষ বারের মতো বোঝাতে গিয়েছিলেন কুণাল ঘোষ। দলীয় সূত্রে খবর, সেই সময়েই কুণালের মোবাইলে শো কজ -এর চিঠি পৌঁছয়। যদিও বিষয়টি নিয়ে লঘু সুরই শোনা গিয়েছিল কুণাল ঘোষের গলায়।

শো-কজের ২৪ ঘণ্টার মধ্যেই মুখপাত্রের ভূমিকায় ফিরলেন কুণাল?
কুণাল ঘোষ


কলকাতা: নীরবেই দায়িত্বে ফিরলেন কুণাল ঘোষ? সম্প্রতি জানা যায়, তাঁকে নাকি তৃণমূলের মুখপাত্র পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বেফাঁস মন্তব্যের জন্য তাঁকে দল শো কজ করেছে বলেও জানা যায়। কেড়ে নেওয়া হয়েছে মুখপাত্রের পদ। তিনি শুধুই দলের সাধারণ সম্পাদক বলে জানা যাচ্ছিল। অথচ ‘ছোট্ট বিরতি’র পর মঙ্গলবার স্বমহিমায় ধরা দিলেন কুণাল ঘোষ। তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে দলের মুখপাত্রের ভূমিকাই পালন করতে দেখা গেল তাঁকে। প্রশ্ন উঠছে, তবে কি কুণাল ঘোষকে করা শো কজ প্রত্যাহার করেছে দল? মুখপাত্রের পদ কি ফিরে পেলেন?


আপাতত এসব নিয়ে দল এবং কুণাল কেউই মুখ খুলছেন না। তবে পুরনো ভূমিকায় দেখা যাচ্ছে কুণাল ঘোষ কে। সোমবার বিদ্রোহী নেতা তাপস রায়ের বাড়িতে তাঁকে শেষ বারের মতো বোঝাতে গিয়েছিলেন কুণাল ঘোষ। দলীয় সূত্রে খবর, সেই সময়েই কুণালের মোবাইলে শো কজ -এর চিঠি পৌঁছয়। যদিও বিষয়টি নিয়ে লঘু সুরই শোনা গিয়েছিল কুণাল ঘোষের গলায়। শো কজ নিয়ে প্রশ্ন করা হলে তাঁর উত্তর ছিল, “হোয়াটসঅ্যাপে একটা মেসেজ এসেছে। পড়া হয়নি। আসলে আমি তখন একটা গান শুনছিলাম। ইয়ে মেরা প্রেম পত্র পড় কর…।” শুধু বলা নয়, দু কলি গেয়েও শুনিয়ে দিয়েছিলেন গানটি।

কুণালের শরীরী ভাষায় স্পষ্ট হয়ে যায়, শো কজ নিয়ে তিনি আদৌ চিন্তিত নন। সোমবার সন্ধ্যায় তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে তাঁর বাড়িতে যান কুণাল। যে সুদীপের বিরুদ্ধে মন্তব্য করা জন্য তাঁকে শো কজ করা হয়েছিল, তাঁর বাড়িতেই চায়ের আসরে পৌঁছে যান কুণাল ঘোষ।


সোমবারের পর মঙ্গলবার অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে নিয়ে পাল্টা প্রতিক্রিয়া জানাতে সাংবাদিক বৈঠকের আয়োজন করে তৃণমূল। তাতে দলের তরফে আনুষ্ঠানিকভাবে যে প্রেস ইনভাইটেশন দেওয়া হয়, সেখানেই বক্তার তালিকায় দেখা যায় কুণাল ঘোষের নাম। সেই কারণেই প্রশ্ন উঠেছে, তবে কি নীরবে দায়িত্ব ফিরে পেলেন কুণাল?
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours