যশস্বী জয়সওয়ালকে থামানো যাচ্ছে না। টেস্ট কেরিয়ারে ১ হাজার রান করে ফেললেন। সেই সঙ্গে এক টেস্ট সিরিজে ৭০০র বেশি রানও হয়ে গেল তাঁর। দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজে খেলছেন না বিরাট কোহলি। কিং কোহলি এক সিরিজে সবচেয়ে বেশি রানের দিক থেকে টপকে গেলেন যশস্বী জয়সওয়াল।

এ বার তাঁর সামনে শুধু কিংবদন্তি সুনীল গাভাসকর। ধরমশালাতে ভারতের প্রথম ইনিংস ৫৭ করে আউট হলেন যশস্বী।
  
ধরমশালাতে যশস্বীর শাসন জারি, সুরক্ষিত নয় গাভাসকরের রেকর্ড
 ধরমশালাতে যশস্বীর শাসন জারি, সুরক্ষিত নয় গাভাসকরের রেকর্ড

কলকাতা: বাইশ বছর বয়সে ২২ গজে যে ভাবে রাজ করছেন যশস্বী জয়সওয়াল, তাঁকে দেখে সকলেই বলছেন তিনি ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ। প্রতিটা ম্যাচে নিজের গুরুত্ব প্রমাণ করছেন। যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) থামানো যাচ্ছে না। টেস্ট কেরিয়ারে ১ হাজার রান করে ফেললেন। সেই সঙ্গে এক টেস্ট সিরিজে ৭০০র বেশি রানও হয়ে গেল তাঁর। দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজে খেলছেন না বিরাট কোহলি (Virat Kohli)। এক সিরিজে সবচেয়ে বেশি রানের দিক থেকে কিং কোহলিকে টপকে গেলেন যশস্বী জয়সওয়াল। এ বার তাঁর সামনে শুধু কিংবদন্তি সুনীল গাভাসকর। ধরমশালাতে ভারতের প্রথম ইনিংসে ৫৭ করে আউট হয়েছেন যশস্বী।

ধরমশালা টেস্টের আগে এই সিরিজে যশস্বীর প্রাপ্তি ছিল ৬৫৫ রান। এই টেস্টে ১ রান করতেই তিনি টপকে যান কোহলিকে। যশস্বী ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে এখনও অবধি করেছেন ৭১২ রান। দ্বিতীয় ইনিংসে ৬৩ রান করলেই গাভাসকরকে টপকে যাবেন যশস্বী। এর আগে ১৯৭১ সালে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এক টেস্ট সিরিজে সুনীল গাভাসকর করেছিলেন ৭৭৪ রান। এই রেকর্ড ভাঙা যশস্বীর জন্য কঠিন কাজ নয়।

বাইশ গজ বর্তমানে যুদ্ধক্ষেত্রর থেকে কোনও অংশে কম নয়। কোনও টিমই কাউকে ছেড়ে কথা বলতে নারাজ। বাজ়বল স্টাইলে রোহিতদের বিরুদ্ধে রাজ করবেন, এমনটা ভেবে ভারত সফরে এসেছিলেন বেন স্টোকসরা। ভারতের মাটিতে রোহিতরা হার দিয়ে ইংল্যান্ড সিরিজ শুরু করলেও শেষটা অবশ্য সিরিজ ৪-১ করার লক্ষ্য নিয়ে এগোচ্ছে টিম ইন্ডিয়া। ধরমশালায় প্রথম দিনেই শেষ ইংল্যান্ডের প্রথম ইনিংস। টস জিতে স্কোরবোর্ডে বড় রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমেছিল বেন স্টোকসের ইংল্যান্ড। রবিচন্দ্রন অশ্বিনের ৪ উইকেট, কুলদীপ যাদবদের ৫ উইকেটের দাপটে প্রথম দিনে ২১৮ রানে শেষ ইংল্যান্ড।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours