সেই কারণে তৃণমূল ছাত্র পরিষদের নেতৃত্বে ফেল করা পড়ুয়াদের পাশ করানোর দাবিতে ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়ে কলেজ অধ্যক্ষের ঘরের সামনে অবস্থান বিক্ষোভ সামিল হয়েছেন পাশ করতে না পারা পড়ুয়ারা। এদের সকলের দাবি ফার্স্ট সেমিস্টারে তাঁদের পাস করাতে হবে।

ফেল করা পড়ুয়াদের পাশ করাতে হবে, বিক্ষোভের নেতৃত্ব দিচ্ছে TMCP
বিক্ষোভরত পড়ুয়ারা


ধূপগুড়ি: কলেজ অধ্যক্ষকে ঘিরে তুমুল বিক্ষোভ পড়ুয়াদের। তাঁদের দাবি ফেল করা ছাত্র-ছাত্রীদের পাশ করাতে হবে। আর এই বিক্ষোভের নেতৃত্ব দিচ্ছে তৃণমূল ছাত্র পরিষদ। জানা গিয়েছে, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজগুলির প্রথম সেমিস্টারের পরীক্ষায় ৯০ শতাংশ কলেজ পড়ুয়াই ফেল করেছেন। আর সেই তালিকায় রয়েছে জলপাইগুড়ির ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়ের পড়ুয়ারাও।


সেই কারণে তৃণমূল ছাত্র পরিষদের নেতৃত্বে ফেল করা পড়ুয়াদের পাশ করানোর দাবিতে ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়ে কলেজ অধ্যক্ষের ঘরের সামনে অবস্থান বিক্ষোভ সামিল হয়েছেন পাশ করতে না পারা পড়ুয়ারা। এদের সকলের দাবি ফার্স্ট সেমিস্টারে তাঁদের পাস করাতে হবে। শুধু তাই নয়, বিনামূল্যে খাতার পুনর্মূল্যায়ন করতে হবে।

এ দিকে, ছাত্র ছাত্রীদের বিক্ষোভে উত্তাল কলেজ ক্যাম্পাস। অধ্যক্ষের ঘরের সামনেই বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। এ প্রসঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য অর্ধেন্দু চক্রবর্তী জানিয়েছেন, “আমরা বিক্ষোভ করছি কারণ এটা তো হতে পারে না উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত যত কলেজ আছে সব কলেজেরই ৯০ শতাংশ পড়ুয়া ফেল করেছে প্রথম সেমিস্টারে। নিশ্চয় খাতা ঠিক মতো চেক করা হয়নি। গাফিলতি তো রয়েছেই। নয়ত এমনটা হল কীভাবে?” অপর সদস্য কৌশিক রায় বলেন, “এর আগে পড়ুয়ারা আন্দোলন করেছিল তাঁদের পাশ করাতে হবে বলে। আর ওদের আন্দোলন একদম সঠিক। তৃণমূল ছাত্র পরিষদ ওদের আন্দোলনকে সমর্থন করছে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours