শ্লীলতাহানি থেকে হুমকি বিরোধীরা ভূরি-ভূরি অভিযোগ করেছে শাহজাহানকে নিয়ে। তবে তাঁর অনুগামীদের কাছে তিনি কিন্তু 'ভগবান' কোথাও তিনি 'বাদশা', কোথাও 'জাতির জনক', কোথাও 'নারীদের ত্রাতা' আর এই নিয়ে একটি গানও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 'জাতির জনক, নারীদের ত্রাতা-লাভ ইউ শাহজাহান!' ভাইরাল 'সন্দেশখালির বাদশার' গান
শাহজাহানের গান ভাইরাল

শেখ শাহজাহান কোথায়? এই প্রশ্ন যেমন করছেন দুঁদে গোয়েন্দারা, ঠিক একই প্রশ্ন করছেন আম-জনতা। রেশন দুর্নীতি মামলায় ইডি-র উপর হামলার ঘটনায় নাম জড়িয়েছে এই তৃণমূল নেতা শেখ শাহজাহানের। তারপর থেকে যদিও বেপেত্তা তিনি। কোথায় আছেন, কী করছেন কিছুই জানতে পারা যাচ্ছে না। তবে নিজে অলক্ষ্যে থেকেও আদালতে আগাম জামিনের জন্য আবেদন জানিয়েছেন। একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। শ্লীলতাহানি থেকে হুমকি বিরোধীরা ভূরি-ভূরি অভিযোগ করেছে শাহজাহানকে নিয়ে। তবে তাঁর অনুগামীদের কাছে তিনি কিন্তু ‘ভগবান’। কোথাও তিনি ‘বাদশা’, কোথাও ‘জাতির জনক’, কোথাও ‘নারীদের ত্রাতা’! আর এই নিয়ে একটি গানও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


ভাইরাল গানটিতে দেখা যাচ্ছে রেশন দুর্নীতি কাণ্ডে অন্যতম অভিযুক্ত প্রাক্তন খাদ্য়মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে সিএএ বিরোধী আন্দোলনে হাঁটছেন। কোথাও আবার ঝাঁঝালো বক্তৃতা দিচ্ছেন। আর তাতেই মন মজেছে শাহজাহানের অনুগামীদের। গানের প্রতিটি লাইনে বারবার বলা হয়েছে, ‘ বাদশা তুমি শাহজাহান ভাই, উত্তর ২৪ পরগনা তোমাকেই চায়’

একদিকে যখন সন্দেশখালির একাংশ মহিলারা ঝাঁটা, লাঠি হাতে নিয়ে প্রতিবাদে নেমেছেন তাঁদের উপর হওয়া শারীরিক নির্যাতনের প্রতিবাদে, সেই সময় তৃণমূল নেতার অনগামীদের তৈরি করা গানে বলা হচ্ছে তিনিই নারীদের ত্রাতা। গানের লাইন ঠিক এই রকম, ‘বাজি রেখে প্রাণ, যে বাঁচায় নারীর সম্মান , রাখি মন কুটিরে, স্বপ্ন জুড়ে ভাই শাহজাহান।’ এখানেই শেষ নয়, অনুগামীরা মজেছেন শাহজাহানের হাসিতেও। গানে-গানে তাই গাইতে শোনা গিয়েছে, ‘তোমার মিষ্টি হাসি-ভালবাসি লাভ ইউ সুলতান।‘


‘দাদা জাতির জনক’ থেকে ‘গরিবের রবিন হুড’ হেন কোনও বিশেষণ বাদ দেননি তাঁর অনুগামীরা। কার্যত তাঁকে নিয়ে ভাবাবেগের নৌকায় পাড়ি দিয়েছেন তাঁরা। প্রসঙ্গত, এখনও বেপত্তা শাহজাহান শেখ। তার টিকিও খুঁজে পাননি গোয়েন্দারা। এ দিকে, তাঁর অনুপস্থিতিতে জ্বলছে সন্দেশখালি। অন্যায়-অত্যাচার-দুর্নীতির বিরুদ্ধে পথে নেমেছেন গ্রামের সাধারণ মহিলারা। একদিকে, তাঁরা যেমন শাহজাহানের গ্রেফতারির দাবি করছেন, তেমনই ফিরে পেতে চাইছেন শান্তি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours