কেপটাউন টেস্টের পর প্রবল ক্ষুব্ধ ছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পরিষ্কার করে দিয়েছিলেন, কোনও দল যেন ভারতে এসে পিচ নিয়ে কান্নাকাটি না করে। ভারতের পিচে একদিনে বেশি উইকেট পড়লেই নানা প্রশ্ন ওঠে। সরাসরি আইসিসি ম্যাচ রেফারিকেও বার্তা দিয়ে রোহিত বলেছিলেন, পক্ষপাতিত্ব না করতে এবং চোখ কান খোলা রাখতে। কেপটাউনের পিচের যা পরিস্থিতি ছিল তাতে এই ভেনু নিষিদ্ধও হতে পারত।

 এক্সপ্রেস গতির ডেলিভারি হাঁটুর নিচে! ফের পিচ বিতর্কে দক্ষিণ আফ্রিকা

বেনোনি: দক্ষিণ আফ্রিকা এবং পিচ বিতর্ক। এ যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। খুব বেশি আগে যেতে হবে না। এ বছরের শুরুতেই ভারত-দক্ষিণ আফ্রিকা কেপটাউন টেস্ট ঘিরে তীব্র সমালোচনা হয়েছিল। মাত্র দেড় দিনেই শেষ হয়েছিল টেস্ট। পুরুষদের ক্রিকেটের ইতিহাসে সেটিই ক্ষুদ্রতম টেস্ট। প্রথম দিনই পড়েছিল ২৩ উইকেট! কেপটাউন পিচের অসমান বাউন্স চাপে ফেলেছিল দু-দলের ব্যাটারকেই। এ বার বিশ্বকাপ ফাইনালেও বিতর্কে পিচ। বিস্তারিত জেনে নিন 


কেপটাউন টেস্টের পর প্রবল ক্ষুব্ধ ছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পরিষ্কার করে দিয়েছিলেন, কোনও দল যেন ভারতে এসে পিচ নিয়ে কান্নাকাটি না করে। ভারতের পিচে একদিনে বেশি উইকেট পড়লেই নানা প্রশ্ন ওঠে। সরাসরি আইসিসি ম্যাচ রেফারিকেও বার্তা দিয়ে রোহিত বলেছিলেন, পক্ষপাতিত্ব না করতে এবং চোখ কান খোলা রাখতে। কেপটাউনের পিচের যা পরিস্থিতি ছিল তাতে এই ভেনু নিষিদ্ধও হতে পারত। যদিও নামমাত্র ‘শাস্তি’ দিয়েই ক্ষান্ত হয় আইসিসি।

বেনোনির উইলমোর পার্কে চলছে যুব বিশ্বকাপ ফাইনাল। মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। অজি বোলাররা নিজেদের উচ্চতাকে পুরোপুরি কাজে লাগিয়ে বাউন্সার দেন। রান তাড়ায় নেমে সতর্ক শুরু করেছিল ভারত। দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে। ভারতের চাপ বাড়ায় মুশির খানের উইকেট। আউটের আগে বেশ কিছু ডেলিভারি ডাক করেন মুশির। ক্রমশ সেট হয়েছিলেন। বার্ডম্যানের একটি ডেলিভারি মুশির খানের উইকেট ভেঙে দেয়।


বিশ্বকাপে দুরন্ত ফর্মে ছিলেন মুশির। বার্ডম্য়ানের বিরুদ্ধে ব্যাটিংয়ের সময় বলের লাইনেই ছিলেন মুশির। তাঁর ডিফেন্স স্ট্রং করেছিলেন। কিন্তু বল যে হাঁটুর নিচে নামবে এমন প্রত্যাশা করেননি। এমন পিচে ভবিষ্যৎ প্রজন্মের ফাইনাল যে প্রশ্ন তুলতে বাধ্য!
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours