অ্যাডিলেডে রোহিতকে ছুঁলেন, ম্যাক্সওয়েল ম্যাজিকে ঘুম উড়ল রাসেলদের
অ্যাডিলেডে রোহিতকে ছুঁলেন, ম্যাড ম্যাক্সির ম্যাজিকে ঘুম উড়ল রাসেলদের

কলকাতা: আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিত শর্মার (Rohit Sharma) ৫টি সেঞ্চুরির বিশ্ব রেকর্ড আর অক্ষত রইল না। অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০-তে বিধ্বংসী মেজাজে সেঞ্চুরি করলেন অজি তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। তাতেই রোহিতের সঙ্গে একাসনে বসলেন ম্যাক্সি। আন্দ্রে রাসেলদের বিরুদ্ধে মাত্র ৫০ বলে টি-২০ কেরিয়ারের পঞ্চম শতরান পূর্ণ করেন ম্যাক্সওয়েল। অজি অলরাউন্ডারের দাপুটে ইনিংসের সুবাদে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৪১ রান তুলে অজিরা। ৩ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ এগিয়ে অজিরা। সিরিজে সমতা ফেরাতে হলে আজ রোভম্যান পাওয়েলদের তুলতে হবে ২৪২ রান।


অ্যাডিলেডে দ্বিতীয় টি-২০তে টস জিতে প্রথমে ডেভিড ওয়ার্নারদের ব্যাটিংয়ে পাঠান ক্যারিবিয়ান ক্যাপ্টেন রোভম্যান পাওয়েল। চার নম্বরে নেমে মাত্র ৫০ বলে তিন অঙ্কের রানে পৌঁছে যান ম্যাক্সওয়েল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এটি ম্যাক্সওয়েলের দ্বিতীয় টি-২০ শতরান। শেষ অবধি তিনি ৫৫ বলে ১২০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। এই অনবদ্য ইনিংসের পথে ম্যাক্সওয়েল মেরেছেন ১২টি চার ও ৮টি ছয়। আন্দ্রে রাসেল, জেসন হোল্ডারদের একের পর এক ডেলিভারিতে বড় বড় শট মেরে গ্যালারিকে উত্তেজিত করে দিচ্ছিলেন ম্যাক্সি। ওপেনার ডেভিড ওয়ার্নার ২২, জশ ইংলিশ ৪ রান করেন। ক্যাপ্টেন মিচেল মার্শ করেন ২৯ রান। আর মার্কাস স্টইনিস ১৬ রান করেন। শেষ অবধি ম্যাক্সির সঙ্গে ৩১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন টিম ডেভিড।



আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ৯৪তম ইনিংসে পঞ্চম সেঞ্চুরি করলেন গ্লেন ম্যাক্সওয়েল। রোহিত শর্মা দেশের হয়ে টি-২০-তে পঞ্চম শতরান করার জন্য নিয়েছিলেন ১৪৩টি ইনিংস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি শতরান করার দিক থেকে রোহিত ও ম্যাক্সির পরই আইসিসি টি-২০ ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে থাকা ভারতীয় তারকা সূর্যকুমার যাদব রয়েছেন। তাঁর কাছে সুযোগ রয়েছে রোহিত-ম্যাক্সওয়েলের থেকে কম ইনিংসে টি-২০তে পঞ্চম শতরান করার। কারণ ৫৭টি ইনিংসে তিনি দেশের হয়ে টি-২০তে চারটি সেঞ্চুরি করেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours