টি-২০ ক্রিকেটে এক আলাদাই ইউনিভার্স তৈরি করেছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। টিম ইন্ডিয়ার মিডল অর্ডারের তারকা স্কাই পেয়েছেন মিস্টার ৩৬০ ডিগ্রির তকমাও। এ বার সূর্যর তেজে ঝলসে গেলেন সিকান্দর রাজা, আলপেশ রমজানি ও মার্ক চ্যাপম্যান। কিন্তু কী ভাবে এমনটা সম্ভব হল?


পরপর দু'বার... সূর্যকুমারই আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটার
পরপর দু'বার... সূর্যই আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটার


কলকাতা: টি-২০ ক্রিকেটে এক আলাদাই ইউনিভার্স তৈরি করেছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। টিম ইন্ডিয়ার মিডল অর্ডারের তারকা স্কাই পেয়েছেন মিস্টার ৩৬০ ডিগ্রির তকমাও। এ বার সূর্যর তেজে ঝলসে গেলেন সিকান্দর রাজা, আলপেশ রমজানি ও মার্ক চ্যাপম্যান। কিন্তু কী ভাবে এমনটা সম্ভব হল? আসলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে ২০২৩ সালে আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়েছে। তাতে জিতেছেন টিম ইন্ডিয়ার সুপারস্টার সূর্যকুমার। তাঁর সঙ্গে ২০২৩ সালের আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটার (ICC T20I Player of the Year) হওয়ার দৌড়ে ছিলেন সিকান্দর রাজা, আলপেশ রমজানি ও মার্ক চ্যাপম্যান।


২০২২ সালের পর ফের ২০২৩ সালেও আইসিসির নিরিখে টি-২০ ক্রিকেটের আঙিনায় সেরা ক্রিকেটার সূর্যকুমার। এই নিয়ে পরপর দু’বার আইসিসির বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের পুরস্কার পেলেন সূর্যকুমার যাদব। আইসিসির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারতের মিডল অর্ডারের তারকা ক্রিকেটার সূর্যকুমার যাদব পরপর দু’বার বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার পেলেন। ২০২৩ সালে ১৭টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন সূর্যকুমার যাদব। তাতে ৭৩৩ রান করেছেন স্কাই। তাঁর গড় ৪৮.৮৬ ও স্ট্রাইক রেট ১৫৫.৯৫।



ICC Team of The Year: আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি টিমের ক্যাপ্টেন স্কাই, আর কারা রয়েছেন?
২০২৩ সালের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে মাত্র ৭ রান করেছিলেন। তারপর সেই সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকেই ছন্দ ফিরে পান স্কাই। লঙ্কানদের বিরুদ্ধে তিনি ৫১ এবং ১১২ রানের অপরাজিত ইনিংস উপহার দেন। এরপর নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গত বছর টি-২০ সিরিজে খেলেছিলেন স্কাই। তাতে রয়েছে একাধিক ম্যাচ জেতানো ইনিংস। ২০২৩ সালের শেষে প্রোটিয়াদের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ সিরিজে স্কাই ছিলেন ভারতের ক্যাপ্টেন। ওই সিরিজের শেষ ম্যাচে তিনি সেঞ্চুরিও করেছিলেন।


সূর্যকুমার যাদব টি-২০ ক্রিকেটে টিম ইন্ডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। এ নিয়ে কোনও সন্দেহ নেই। আইসিসিও তাঁর পারফরম্যান্স দেখে সেটাই মনে করে। সেই সূর্য এখন ২২ গজ থেকে দূরে রয়েছেন। সম্প্রতি জার্মানিতে তাঁর অস্ত্রোপচার হয়েছে। এ বছরই রয়েছে টি-২০ বিশ্বকাপ। তাঁর আগে স্কাইয়ের মতো ক্রিকেটার কত দ্রুত ফিট হতে পারেন, সেদিকেই নজর রয়েছে বিসিসিআইয়ের। শোনা গিয়েছে, এ বছরের আইপিএলের সময় তিনি মাঠে ফিরতে চলেছেন। অবশ্য পুরোটাই নির্ভর করতে তাঁর শারীরিক অবস্থা কেমন থাকে, তার ওপর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours