এদিন সকালেও কলকাতা সহ প্রায় সব জেলাতেই দেখা গিয়েছে কুয়াশার দাপট। আগামী কয়েকদিন একুই ছবি দেখা যাবে। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫০ থেকে ৯৩ শতাংশের আশেপাশে।


জাঁকিয়ে ঠান্ডা উধাও, রাত পোহালেই বৃষ্টি, ভিজবে কোন কোন জেলা?
প্রতীকী ছবি

কলকাতা: ১০ জানুয়ারির আগে জাঁকি ঠান্ডার দেখা মিলবে না বাংলায়। এমনটাই পূর্বাভাস হাওয়া অফিসের। উল্টে বৃষ্টির পূর্ভাবাস বাংলায়। শুক্রবার ও শনিবার ভিজতে পারে পশ্চিমের জেলাগুলি। তালিকায় রয়েছে মুর্শিদাবাদ, মালদহ, বীরভূমে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে এই জেলাগুলিতে। মৌসম ভবন জানাচ্ছে বর্তমানে রাজ্যে উত্তর-পশ্চিমের শীতল হাওয়ার প্রভাব কম। সে কারণেই তামমাত্রা নতুন করে কমছে না। উল্টে আগামী কয়েকদিন রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে যাবে। তবে ১০ তারিখের পর থেকে ধীরে ধীরে অবস্থার পরিবর্তন হতে পারে। 


তবে শুধু মুর্শিদাবাদ, মালদহ, বীরভূম নয়, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, নদিয়াতে শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতের জেরেই এই বৃষ্টি, এমনটাই আভাস আবহাওয়া দফতরের তরফে। এদিকে এদিন সকালেও কলকাতা সহ প্রায় সব জেলাতেই দেখা গিয়েছে কুয়াশার দাপট। আগামী কয়েকদিন একুই ছবি দেখা যাবে। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫০ থেকে ৯৩ শতাংশের আশেপাশে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours