এবছর ৭৫ তম সাধারণতন্ত্র দিবস উদযাপন করবে ভারত। সেই উপলক্ষে এবছর কুচকাওয়াজ অনুষ্ঠানে আকর্ষণীয় বেশ কতকগুলি ব্যবস্থা রাখা হচ্ছে। যার মধ্যে অন্যতম, মহিলা বাহিনীর প্যারেডে অংশগ্রহণ, শাড়ি প্রদর্শনী এবং এআই-এর ভূমিকা ধরে মূকনাটক। স্বাভাবিকভাবেই এবছর কর্তব্যপথে বসে কুচকাওয়াজ অনুষ্ঠান চাক্ষুষ করতে উন্মুখ অনেকেই।

 দিল্লির কুচকাওয়াজের অনুষ্ঠানের টিকিট কোথায় পাওয়া যাবে, কত দাম জানুন
ফাইল ছবি।


রাত পোহালেই সাধারণতন্ত্র দিবস। এবছর ৭৫ তম সাধারণতন্ত্র দিবস উদযাপন করবে ভারত। সেই উপলক্ষে এবছর কুচকাওয়াজ অনুষ্ঠানে আকর্ষণীয় বেশ কতকগুলি ব্যবস্থা রাখা হচ্ছে। যার মধ্যে অন্যতম, মহিলা বাহিনীর প্যারেডে অংশগ্রহণ, শাড়ি প্রদর্শনী এবং এআই-এর ভূমিকা ধরে মূকনাটক। স্বাভাবিকভাবেই এবছর কর্তব্যপথে বসে কুচকাওয়াজ অনুষ্ঠান চাক্ষুষ করতে উন্মুখ অনেকেই। কখন কুচকাওয়াজ অনুষ্ঠান শুরু হবে, কুচকাওয়াজ দেখার টিকিট কত দামে, কোথায় পাওয়া যাবে, দেখে নিন একনজরে





২৬ জানুয়ারি সকাল ১০টায় কুচকাওয়াজের অনুষ্ঠান শুরু হবে। প্রায় ৩ ঘণ্টা অনুষ্ঠান চলবে। টিভি-র বিভিন্ন সংবাদ চ্যানেল এবং আকাশবাণীতে সম্প্রচার করা হবে।

কীভাবে টিকিট কিনবেন?

১) প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইট থেকে অনলাইনে টিকিট কেনা যাবে। ২) ওয়েবসাইটে গিয়ে প্রথমে লগ-ইন করুন। ৩) কোন অনুষ্ঠান দেখতে চাইবেন (FDR Republic Day Parade, Republic Day Parade, or Beating the Retreat) সেটা ঠিক করতে হবে। ৪) গ্রাহকের নাম, লিঙ্গ, বয়স, ঠিকানা এবং পরিচয়পত্রের প্রমাণ দিতে হবে। ৫) কোন আসন গ্রহণ করবেন অর্থাৎ টিকিট ক্যাটেগরি ঠিক করতে হবে। ৬) অনলাইনে পেমেন্ট করুন। ৭) একটি নিশ্চিত ইমেল ও এসএমএস এবং QR কোড পাবেন। ৮) এবার ই-টিকিট ডাউনলোড করে প্রিন্ট করুন এবং অনুষ্ঠানে আসল পরিচয়পত্র নিয়ে যাবেন।

অফলাইনে কোথায় টিকিট পাবেন?

১) দিল্লিতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন অফিস থেকে অফলাইনে কুচকাওয়াজ অনুষ্ঠানের টিকিট পাওয়া যাবে। ২) কাজের দিনে সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত টিকিট পাওয়া যাবে। আসল পরিচয়পত্র দেখিয়ে টিকিট নিতে হবে।

টিকিটের দাম কত?

১) সংরক্ষিত আসনের টিকিটের দাম ৫০০ টাকা। ২) অসংরক্ষিত আসনের টিকিটের দাম ১০০ টাকা। ৩) অসংরক্ষিত আসনে নির্দিষ্ট কিছু ইভেন্ট দেখার টিকিটের দাম ২০ টাকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours