পাকিস্তানের বিরুদ্ধে সিডনি টেস্ট ৮ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। যার ফলে তিন ম্যাচের টেস্ট সিরিজে শান মাসুদের পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। বিদায়ী টেস্টে অনবদ্য পারফর্ম করলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ম্যাচের শেষে এসসিজিতে উপস্থিত দর্শকদের মাঠে প্রবেশ করতে দেওয়া হয়। তাঁরা এক্কেবারে সামনে থেকে উপভোগ করেন পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বিদায়ী টেস্টে নায়ক ডেভিড ওয়ার্নার, বাবর-মাসুদরা দিলেন জার্সি উপহার
David Warner: বিদায়ী টেস্টে নায়ক ডেভিড ওয়ার্নার, বাবর-মাসুদরা দিলেন জার্সি উপহার


 দিন দু’য়েকের ব্যবধানে বিশ্বের দুই প্রান্তে দুই ক্রিকেটার টেস্ট কেরিয়ারের শেষ ম্যাচ খেললেন। বিদায়ী টেস্টের (Test) পর তাঁরা দু’জনই প্রতিপক্ষ দলের পক্ষ থেকে পেলেন জার্সি উপহার। কিন্তু তফাৎও রইল দু’জনের ফেয়ারওয়েল টেস্টে। কথা হচ্ছে দক্ষিণ আফ্রিকার সিনিয়র তারকা ক্রিকেটার ডিন এলগার এবং অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারকে (David Warner) নিয়ে। দু’জনই দেশের হয়ে শেষ টেস্ট খেলে নিয়েছেন। ডিন এলগার কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচ জিততে পারেননি। অন্যদিকে ওয়ার্নার তা পারলেন। শুধু তাই নয়, তিন ম্যাচের টেস্ট সিরিজে শান মাসুদের পাকিস্তানকে হোয়াইটওয়াশও করেছে অস্ট্রেলিয়া।


পাকিস্তানের বিরুদ্ধে সিডনি টেস্ট ৮ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। এই টেস্টের তৃতীয় দিনই বোঝা গিয়েছিল, সিরিজ ৩-০ জিততে চলেছে অজিরা। তৃতীয় দিনের শেষে পাকিস্তানের স্কোর ছিল ৭ উইকেটে ৬৮। চতুর্থ দিন সেখান থেকে স্কোরবোর্ডে ৪৭ রান যোগ করে অলআউট হয়ে যায় পাকিস্তান। যার ফলে জয়ের জন্য অস্ট্রেলিয়ার টার্গেট দাঁড়ায় ১৩০। এই রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই ওপেনার উসমান খোয়াজার উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। এরপর মার্নাস লাবুশেনের সঙ্গে জুটি বাঁধেন ডেভিড ওয়ার্নার। অবশ্য ওয়ার্নার ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। ২৪.৫ ওভারে সাজিদ খান তুলে নেন ওয়ার্নারের উইকেট। বিদায়ী টেস্টে ৫৭ রানের ইনিংস উপহার দেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ২৫.৫ ওভারে টার্গেট পূরণ করে অজিরা। ৬২ রানে অপরাজিত থাকেন মার্নাস লাবুশেন এবং ৪ রানে নট আউট স্টিভ স্মিথ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours