ফলো-অন করতে নেমে যখন টিমের হাল খারাপ, তখন আবার অগ্নির ব্যাটে রানের বন্যা দেখা যায়। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৯২ করেছেন ৭৪ বল খেলে। মেরেছেন ১১টা চার ও ১টা ছয়। গুজরাটের নাদিয়াদে তাঁর এই ইনিংস দেখার জন্য হাজির ছিলেন অনেকেই। তাঁরা বলছেন, বাবার সিনেমা যেমন ঝকঝকে, ছেলের ব্যাটের হাতও। দুই ইনিংস মিলিয়ে করেছেন ২৫৮ রান।


২২গজে 'আগুন', রঞ্জি আবির্ভাবেই বিধুর 'পরিন্দা' যেন ফিনিক্স পাখি


কলকাতা: পুনে ফিল্ম ইন্সটিটিউটে ঋত্ত্বিক ঘটকই দিয়েছিলেন ছাত্র নাম। কিংবদন্তি বাঙালি পরিচালক যে ভুল করেননি, ছাত্র প্রমাণও করে দিয়েছিলেন। সেই নামেই একদিন উজ্জ্বল হয়ে উঠলেন ‘বিধু’ বিনোদ চোপড়া। ‘পরিন্দা’ পরিচিতি দিল। ১৯৪২ আ লভ স্টোরি দিল প্রতিষ্ঠা। মুন্নাভাই এমবিবিএস, থ্রি ইডিয়টস, পিকে বলিউডে চিরস্মরণীয় করে দিল তাঁকে। সেই তাঁরই ‘টুয়েলভথ ফেল’ চেটেপুটে খাচ্ছে লোকে। এ হেন বিধু বিনোদ চোপড়া নিজের প্রোডাকশনে নিয়ে এলেন নতুন ক্রিকেট-সিনেমা। যা রিলিজ করতে না করতেই সুপারহিট! পাঠক ঘাবড়াবেন না, বিধু বিনোদ চোপড়া ক্রিকেট নিয়ে কোনও সিনেমা বানাননি। বরং সরাসরি জড়িয়ে পড়েছেন ক্রিকেটের সঙ্গে। ব্যাপারটা কেমন? তাঁর ছেলে অগ্নি চোপড়া সদ্য পা রেখেছেন রঞ্জি ক্রিকেটে। বাবারই মতো আবির্ভাবেই হইচই ফেলে দিয়েছেন। করে ফেলেছেন দুরন্ত সেঞ্চুরি। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

ক্রিকইনফো বলছে, সদ্য ছাব্বিশে পা দিয়েছেন অগ্নি। মুম্বইয়ের বয়সভিত্তিক টিমে খেললেও বছর খানেক আগেই মিজোরামে চলে গিয়েছেন। মুস্তাক আলি, বিজয় হাজারে খেললেও তেমন নজর কাড়তে পারেননি। কিন্তু রঞ্জিতে পা রাখতেই রীতিমতো আগুনে পারফরম্যান্স বাঁ হাতি অগ্নির ব্যাটে। মা অনুপমা সিনেমার বিখ্যাত সমালোচক। অগ্নির জন্ম আমেরিকার মিশিগানে। বয়সভিত্তিক টিমে খুব বেশি কিছু করতে না পারলেও ক্রিকেটার হওয়ার স্বপ্ন ছাড়েননি। তাতেই সাফল্য পাওয়া শুরু করে দিলেন অলরাউন্ডার ক্রিকেটার। সিকিমের বিরুদ্ধে প্রথম ইনিংসে করেছিলেন ১৬৬। পুরো টিম চূড়ান্ত ফ্লপ। পরের সর্বোচ্চ ১৮। অগ্নি ১৭৯ বল খেলে করেছেন ১৬৬ রান। পুরো ইনিংস ছিল মারকুটে। মেরেছেন ১৯টা চার ও ৭টা ছয়। তাঁরই সুবাদে ২১৪ তুলতে পেরেছিল সিকিম।


ফলো-অন করতে নেমে যখন টিমের হাল খারাপ, তখন আবার অগ্নির ব্যাটে রানের বন্যা দেখা যায়। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৯২ করেছেন ৭৪ বল খেলে। মেরেছেন ১১টা চার ও ১টা ছয়। গুজরাটের নাদিয়াদে তাঁর এই ইনিংস দেখার জন্য হাজির ছিলেন অনেকেই। তাঁরা বলছেন, বাবার সিনেমা যেমন ঝকঝকে, ছেলের ব্যাটের হাতও। দুই ইনিংস মিলিয়ে করেছেন ২৫৮ রান। বাঁ হাতে ব্যাট করার পাশাপাশি অফস্পিন বলও করেন। তবে এই ম্যাচে তাঁকে বল করতে দেখা যায়নি। বিখ্যাত বাবার ছেলে হয়েও ক্রিকেটকে আঁকড়ে ধরেই পরিচিতি চান অগ্নি। ভারতীয় টিমে খেলার স্বপ্ন দেখছেন বিধু বিনোদের ছেলে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours