মনোজ বাজপেয়ীর অভিনয় তো বটেই, তাঁর অভিনিত সিরিজ ও সিনেমায় থাকে সামাজিক বার্তাও। এবার কি তিনি সামাজিক কাজে যুক্ত হতে রাজনীতির অঙ্গনে প্রবেশ করবেন? বিহারের পশ্চিম চম্পারন লোকসভা কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করবে বিরোধী জোট ইন্ডিয়া?


কে রুখতে মনোজ বাজপেয়ী 'কাফি হ্যায়'? প্রার্থী হচ্ছেন INDIA জোটের?
২০২২-এর সেপ্টেম্বরে লালুপ্রসাদ ও তেজস্বীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মনোজ বাজপেয়ী (ফাইল ছবি)


মুম্বই: দেশের সেরা এবং দক্ষ অভিনেতাদের অন্যতম মনোজ বাজপেয়ী। জাতীয় পুরস্কার বিজয়ী শিল্পীর ঝুলিতে রয়েছে ‘সত্য’, ‘গ্যাংস অব ওয়াসিপুর’, ‘জোরামে’র মতো ফিল্ম, ‘ফ্যামিলি ম্যান’, ‘এক বান্দা কাফি হ্যায়’-এর মতো টিভি ও ওটিটি সিরিজ। তাঁর অভিনয় তো বটেই, এই সকল সিরিজ ও সিনেমায় থাকে সামাজিক বার্তাও। এবার কি তিনি সামাজিক কাজে যুক্ত হতে রাজনীতির অঙ্গনে প্রবেশ করবেন? আসলে, জল্পনা চলছে গত এক বছরেরও বেশি সময় ধরে। এবার শোনা যাচ্ছে, বিহারের পশ্চিম চম্পারন লোকসভা কেন্দ্র থেকে বিরোধী জোট ইন্ডিয়ার প্রার্থী হতে পারেন এই বলিউড অভিনেতা।

রাজনীতির সঙ্গে সিনেমার জগতের যোগটা অনেকদিনের। গত কয়েক দশকে কম অভিনেতা, নেতা হননি। ভারতীয় রাজনীতি সুনিল দত্ত, জয়া বচ্চনদের মতো অভিনেতাদের রাজনীতিতে আসতে দেখেছে, যাঁরা তাঁদের নয়া ভূমিকাকে যথেষ্ট গুরুত্ব সহকারে দেখেছে। আবার, গোবিন্দা বা সানি দেওলদের মতো অভিনেতা থেকে নেতা হওয়া মানুষদেরও দেখেছে, যাঁরা নির্বাচিত হওয়ার পর, তাঁদের আর নির্বাচনী কেন্দ্রে দেখাই যায়নি বলে অভিযোগ করেছেন সাধারণ মানুষ। আমাদের রাজ্যেও, দেব, শতাব্দী রায়, প্রয়াত তাপস পাল, হিরন – তালিকাটা নেহাত ছোট নয়। আসলে, যে সকল আসনে জেতা কঠিন বলে মনে করে রাজনৈতিক দলগুলি, সেই সকল আসনেই এই অভিনেতাদের প্রার্থী করার প্রবণতা দেখা যায়। মূলত তাঁদের অভিনয় জগতের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে, সেই আসনগুলি জেতার চেষ্টা করে রাজনৈতিক দলগুলি। এবার কি সেই তালিকায় জুড়বে মনোজ বাজপেয়ীর নামও?
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours