প্রায় ৫০ জনকে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয় বৃহস্পতিবার রাতে। কয়েকজনকে বেসরকারি নার্সিংহোমেও ভর্তি করা হয়েছে। অসুস্থদের মধ্যে রয়েছে ১৫ জন শিশু ও প্রায় ২০ জন বয়স্ক মানুষ। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। অসুস্থদের চিকিৎসা চলছে।

 শ্রাদ্ধবাড়িতে দই খেয়েই শুরু বমি, শতাধিক নিমন্ত্রিতের চিকিৎসা চলছে হাসপাতালে
হাসপাতালে অসুস্থ শিশুরা


ঝাড়গ্রাম: এক বৃদ্ধার শ্রাদ্ধে আত্মীয় ও প্রতিবেশীদের নিমন্ত্রণ করেছিলেন তাঁর ছেলে। বৃহস্পতিবার সেই শ্রাদ্ধবাড়িতে যান অনেকেই। খাওয়া-দাওয়ার ব্যবস্থাও ছিল সেখানে। দুপুরে ভোজ-পর্ব শুরু হয়। বিকেল পর্যন্ত চলে। ভাত, মাছ, তরকারি খেয়েছিলেন তাঁরা। শেষ পাতে ছিল দই। ভোজ শেষ হওয়ার পরই অনেকে অনুভব করেন, শরীর সুস্থ নেই। কিছুক্ষণের মধ্যে দেখা যায় অনেকেরই বমি শুরু হয়ে গিয়েছে। পেটে ব্যাথাও অনুভব করেন তাঁরা। একে একে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতের মধ্যেই প্রায় শতাধিক মানুষকে হাসপাতালে নিয়ে যেতে হয় বলে জানা গিয়েছে। নিমন্ত্রিতদের দাবি, বাকি খাবার ঠিকই ছিল। দই খাওয়ার পরই অসুস্থ পড়েছেন তাঁরা।

পশ্চিম মেদিনীপুরের ঝাড়গ্রাম পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের রাজ কলেজ কলোনী এলাকার ঘটনা। এলাকার প্রাক্তন কাউন্সিলর তথা সিপিএম নেতা বিধান মিস্ত্রির মা’র মৃত্যু হয় কয়েকদিন আগে। বৃহস্পতিবার ছিল তাঁর মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠান। নিয়ম ভঙ্গের রীতি ছিল এদিন। তিন শতাধিক মানুষকে আমন্ত্রণ জানিয়েছিলেন বিধান মিস্ত্রি। সেই অনুষ্ঠানে খাওয়ার পর বাড়ি ফিরে গিয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। সবারই একই লক্ষণ- বমি, পায়খানা। মুহূর্তের মধ্যে গোটা এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারাই অসুস্থদের উদ্ধার করে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

প্রায় ৫০ জনকে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয় বৃহস্পতিবার রাতে। কয়েকজনকে বেসরকারি নার্সিংহোমেও ভর্তি করা হয়েছে। অসুস্থদের মধ্যে রয়েছে ১৫ জন শিশু ও প্রায় ২০ জন বয়স্ক মানুষ। আমন্ত্রিতদের দাবি, যাঁরা দই খাননি তাঁরা কেউ অসুস্থ হননি। তবে ঠিক কী কারণে ওই বিষক্রিয়া ঘটল, না ঘটেছে তা এখনো জানা যায়নি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours