প্রথমে বিচারপতি সিনহা আর এবার বিচারপতি ঘোষ প্রশ্ন তুললেন। রাজ্যের এজি হয়ে অভিযুক্তদের পক্ষে কীভাবে সওয়াল করছেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে আদালতে। এ বিষয়ে মুখ্যসচিবের কাছ থেকে অনুমতি নিয়ে আসতে বলা হয়েছে এজি-কে।

পার্থর হয়ে সওয়াল কীভাবে? ফের হাইকোর্টে প্রশ্নের মুখে AG
পার্থর জামিন মামলা

কলকাতা: প্রথমে সুজয়কৃষ্ণ ভদ্রের মামলা লড়ার জন্য প্রশ্ন উঠেছিল এজি-কে নিয়ে। আর এবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পক্ষে সওয়াল করার জন্য প্রশ্নের মুখে পড়তে হল রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তকে। বিচারপতি অমৃতা সিনহার পর এবার প্রশ্ন তুললেন কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। কীভাবে অভিযুক্তের হয়ে এজি সওয়াল করছেন, সেই প্রশ্নই করেছেন বিচারপতি ঘোষ। বুধবার পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলার শুনানি ছিল আদালতে। সেখানেই এজি-র ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। এ বিষয়ে রাজ্য সরকারের অনুমোদন নিয়ে আসতে বলেছেন বিচারপতি। এর আগে সুজয়কৃষ্ণ ভদ্রের মামলা থেকে কার্যত বের করে দেওয়া হয় এজি-কে।


বুধবারের শুনানিতে বিচারপতি ঘোষ এজি-কে প্রশ্ন করেন, “আপনি জেলের দায়িত্বে আছেন। আপনি রাজ্যের হয়ে কথা বলবেন, সেটাই শুনতে পছন্দ করব। আপনার নিজের অফিস আছে। বিভিন্ন মানুষ এটা নিয়ে কথা বলবে। রাজ্যের অনুমতি নিন।” এজি জানান, মুখ্যসচিবের অনুমতি আনবেন তিনি।

এর আগে বিচারপতি অমৃতা সিনহা সুজয়কৃষ্ণের মামলায় এজিকে বলেছিলেন, অভিযুক্তে সঙ্গে রাজ্যের স্বার্থের সংঘাত হলে সমস্যা হবে, সে ক্ষেত্রে সরকারের হয়ে এই মামলায় থাকতে পারবেন না এজি। প্রাথমিক নিয়োগ দুর্নীতির সেই মামলা থেকে এজি-কে সরিয়ে দিয়েছিলেন বিচারপতি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours