এদিন মুর্শিদাবাদেই খাকবেন স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা। শনিবার মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালের এস এন সি ইউ বিভাগ ঘুরে দেখার কথা রয়েছে। ইতিমধ্যেই প্রশ্নের মুখে পড়েছে এই ওয়ার্ডের পরিকাঠামো।

শিশুমৃত্যুতে হাসপাতালের উত্তরে খুশি নন স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা, রাতে থাকছেন মুর্শিদাবাদেই
হাসপাতালে স্বাস্থ্য় দফতরের প্রতিনিধিরা

মুর্শিদাবাদ: মুর্শিদাবাদ মেডিকেল কলেজে ২৪ ঘণ্টায় ৯ শিশুর মৃত্যুতে নড়েচড়ে বসেছে স্বাস্থ্য দফতর। ৪৮ ঘণ্টায় সংখ্যাটা ১৩ হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। এরইমধ্যে এদিনই হাসপাতালে আসেন স্বাস্থ্য দপ্তরের দুই প্রতিনিধি চিকিৎসক অরিজিৎ ভৌমিক ও বি কে পাত্র। দিনভর কথা চলে হাসপাতালের কর্তাদের সঙ্গে। সূত্রের খবর, শিশুমৃত্যুর যে ব্যাখ্যা হাসপাতালের তরফে দেওয়া হচ্ছে তাতে সন্তুষ্ট নন স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা। 

সূত্রের খবর, এদিন মেডিকেল কলেজে আসার পরেই স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধিরা হাসাপাতালের চিকিৎসক এবং হাসপাতালের আধিকারিকদের কাছে বেশ কিছু প্রশ্ন করেন। কেন এই ঘটনা ঘটল সেই ব্যাখ্যা চাওয়া হয়। সূত্রের খবর, উত্তরে এক কর্তা অপুষ্টিজনিত সমস্যা, কম ওজনের কথা বলেন। মৃত শিশুদের অনেকের ওজন পাঁচশো গ্রামের কম ছিল বলেও জানান। কিন্তু, এই উত্তরে খুশি নন স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা। এছাড়াও শিশুগুলির মৃত্যুর সময়কালে যে যে চিকিৎসক ও নার্স ডিউটিতে ছিলেন তাঁদের কাছে তাঁরা বেশ কিছু প্রশ্ন করেন। জানতে চান আসল ঘটনা।

এদিন মুর্শিদাবাদেই খাকবেন স্বাস্থ্য দফতরের প্রতিনিধিরা। শনিবার মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালের এস এন সি ইউ বিভাগ ঘুরে দেখার কথা রয়েছে। এদিকে এই ওয়ার্ডেই আবার বাচ্চাদের জন্য যত শয্যা আছে তার থেকে বেশি শিশু ভর্তি রাখা হয়েছে বলেও শোনা যাচ্ছে। প্রশ্নের মুখে পড়েছে হাসপাতালের চিকিৎসা পরিকাঠামোও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours