সম্প্রতি বাঁকুড়ার কোতুলপুর ব্লকের লেগো গ্রাম পঞ্চায়েতে স্বচ্ছ ভারত মিশন গ্রামীণ প্রকল্পে বিভিন্ন স্কুল ও আইসিডিএস কেন্দ্রে শোকপিট নির্মাণের টেন্ডার হয়। সেই টেন্ডারে স্থানীয় এক ঠিকাদার সাগরমেজে গ্রামের আইসিডিএস কেন্দ্রের শোকপিট নির্মাণের বরাত পায়



বাঁকুড়া: রডের বদলে শোকপিটে দেওয়া হচ্ছে বাঁশের ফালি খবরের জের। রডের বদলে বাঁশের ফালি দিয়ে শোকপিটের ঢাকনা ঢালাইয়ের ঘটনায় সংশ্লিষ্ট ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করল বাঁকুড়ার কোতুলপুর ব্লক প্রশাসন। ব্লক প্রশাসনের তরফে জানানো হয়েছে, ওই ব্লক ও পঞ্চায়েত সমিতির কোনও কাজের টেন্ডারে অংশ নিতে পারবেন না ওই ঠিকাদার।


সম্প্রতি বাঁকুড়ার কোতুলপুর ব্লকের লেগো গ্রাম পঞ্চায়েতে স্বচ্ছ ভারত মিশন গ্রামীণ প্রকল্পে বিভিন্ন স্কুল ও আইসিডিএস কেন্দ্রে শোকপিট নির্মাণের টেন্ডার হয়। সেই টেন্ডারে স্থানীয় এক ঠিকাদার সাগরমেজে গ্রামের আইসিডিএস কেন্দ্রের শোকপিট নির্মাণের বরাত পান। অভিযোগ ওই ঠিকাদার শোকপিটের ঢাকনা তৈরির সময় ‘এস্টিমেটে’ থাকা রডের পরিবর্তে বাঁশের ফালি ব্যবহার করে রাতারাতি ঢালাই করার চেষ্টা করেন।


বিষয়টি জানাজানি হতেই গ্রামবাসীরা কাজে বাধা দেন। বেনিয়ম সংবাদমাধ্যমে সম্প্রচার হতেই নড়েচড়ে বসে স্থানীয় গ্রাম পঞ্চায়েত ও ব্লক প্রশাসন। তড়িঘড়ি সাগরমেজে গ্রামের আইসিডিএস কেন্দ্রের শোকপিট নির্মাণের কাজ বন্ধ করার পাশাপাশি ওই ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করে পঞ্চায়েত ও ব্লক প্রশাসন। ব্লক প্রশাসনের তরফে জানানো হয়েছে আগামী দিনে ওই ঠিকাদার পঞ্চায়েত, ব্লক ও পঞ্চায়েত সমিতির কোনও কাজের টেন্ডারে অংশ নিতে পারবে না। পাশাপাশি ঘটনার তদন্ত করে ওই ঠিকাদারের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে কোতুলপুর পঞ্চায়েত সমিতি। সহকারি সভাপতি জানান, ঠিকাদারের খারাপ কাজের জন্য তাঁকে ব্লক করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে তাঁকে দিয়ে কাজ করানোর তথা ভাবা হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours