পুলিশের নজর এড়িয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে প্রায় ২০০ মিটার দূরত্বে পৌঁছে গিয়েছিলেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। গোটা রাত লালবাজার সেন্ট্রাল লক আপে কাটিয়েছেন চাকরিপ্রার্থীরা। জানা যাচ্ছে, শনিবার তাঁদের আদালতে বেশ করা হবে। সূত্রের খবর, পুলিশের তরফে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে


চাকরি চাইতে গিয়ে গ্রেফতার, কী কী ধারা জুটল আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের কপালে?
চাকরিপ্রার্থীদের আন্দোলন

কলকাতা: চাকরি চাইতে গিয়ে গ্রেফতার। লালবাজার সেন্ট্রাল লকআপেই রাত কেটেছে চাকরিপ্রার্থীদের। সূত্রের খবর, তালিকায় রয়েছেন প্রায় ৬০ জন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীর। তাঁদের মধ্যে ৪ জন পুরুষ ও বাকি ৫৬ জন মহিলা বলে জানা যাচ্ছে। শুক্রবার চাকরিপ্রার্থীদের কালীঘাট অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছিল। পুলিশের নজর এড়িয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে প্রায় ২০০ মিটার দূরত্বে পৌঁছে গিয়েছিলেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। গোটা রাত লালবাজার সেন্ট্রাল লক আপে কাটিয়েছেন চাকরিপ্রার্থীরা। জানা যাচ্ছে, শনিবার তাঁদের আদালতে বেশ করা হবে। সূত্রের খবর, পুলিশের তরফে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

কী কী ধারা যুক্ত করা হয়েছে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিরুদ্ধে?
ভারতীয় দণ্ডবিধির ৩৫৩ ধারা: কোনও সরকারি কর্মচারীকে তাঁর দায়িত্ব পালন থেকে বিরত রাখার জন্য আক্রমণ বা অপরাধমূলক বল প্রয়োগ করার অভিযোগ।

ভারতীয় দণ্ডবিধির ১৮৬ ধারা: স্বেচ্ছায় কোনও সরকারি কর্মচারীকে তাঁর সরকারি কাজ করতে বাধা দেওয়ার অভিযোগ।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours