ইন্ডাস্ট্রিতে তাঁকে কেন্দ্র করে কোনও 'কেচ্ছা' নেই। কোনও মহিলাকে নিয়ে শ্লীল-অশ্লীলের ফারাক ভুলিয়ে দেওয়া 'গুজব'ও নেই এতটুকুও। বিষয়টা দারুণ উচ্ছ্বাসের সঙ্গে 'ফ্লন্ট' (পড়ুন জাহির) করেন রঞ্জিত। কীভাবে এতটা ‘সফেদ’ তাঁর ব্যক্তিগত জীবন? যখন রঞ্জিতের সঙ্গে কথা বলে, তিনি পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন ভীষণ আত্মবিশ্বাসের সুরে, "আমাকে নিয়ে কোনও গসিপ নেই কেন বলুন তো?

ইন্ডাস্ট্রির মহিলাদের 'একটু অন্য চোখে দেখা'র ফল কী হল রঞ্জিত মল্লিকের জীবনে? 
রঞ্জিত মল্লিক (বাঁ দিকে); মিঠু মুখোপাধ্যায়ের সঙ্গে রঞ্জিত মল্লিক?
ভবানীপুরের বিখ্যাত মল্লিকবাড়ির ছেলে তিনি (যে মল্লিকবাড়িতে প্রতিদিন ঘটা করে দুর্গাপুজো পালন করা হয়)। ডাক নাম ‘রঞ্জু’। এ হেন অভিনেতা রঞ্জিত মল্লিকের রুপোলি পর্দায় আগমন ঘটে প্যারালাল ছবির হাত ধরে। দারুণ সুদর্শন নায়কের জন্য তখন বহু নারীর বুকেই ‘ব্যথা’। মৃণাল সেনের আবিষ্কার ছিলেন রঞ্জিত। ‘পদাতিক’ পরিচালক মৃণাল সেনের ‘ইন্টারভিউ’-এ ডেবিউয়ের পর ‘কলকাতা ৭১’-এ অভিনয় করেছিলেন তিনি। সত্যজিৎ রায়ের ছবিতেও কাজ করেছিলেন ‘শাখা প্রশাখা’-এ। ‘মৌচাক’-এর মতো হাস্যরসে ভরপুর রোম্যান্টিক ছবিতেও কাজ করেন তিনি। একটা সময়ের পর ধারাবাহিকভাবে বাণিজ্যিক ছবিতে অভিনয় করেন রঞ্জিত মল্লিক। তাঁকে মূলত দেখা যায় বাড়ির বড় ছেলের চরিত্রেই। ভিলেন পেটাতেন বেল্ট দিয়ে। তাই ‘বেল্ট ম্যান’-এর তকমাও জোটে রঞ্জিত মল্লিকের কপালে। মুনমুন সেন থেকে শুরু করে মৌসুমী চট্টোপাধ্যায়, মহুয়া রায়চৌধুরী, সন্ধ্যা রায়… একের পর এক তৎকালীন সুন্দরী অভিনেত্রীর সঙ্গে জুটিতে পর্দায় রোম্যান্স করেছিলেন তিনি। কিন্তু কোনওদিনও একবারের জন্যেও কোনও নায়িকা কিংবা অন্য় কোনও নারীর সঙ্গে ‘সম্পর্কের গুঞ্জন’-এ জড়িয়ে পড়েন পড়তে শোনা যায়নি অভিনেতা রঞ্জিত মল্লিককে। উত্তমকুমার থেকে শুরু করে সে যুগের অনেক অভিনেতারই পরকীয়ার ‘গল্প’ শোনা যায়। স্ত্রী দীপা মল্লিকের সঙ্গে সুখী দাম্পত্য জীবনে কখনও কোনও ধরনের ‘অন্য সম্পর্ক’-এর গুঞ্জন এক মুহূর্তের জন্যও দাগ করেনি হয়নি তাঁর। এবং এখনও পর্যন্ত দীপাই একমাত্র ‘নারী’ হিসেবে জীবন আলো করে রেখেছেন বছর ৭৯-র রঞ্জিতের।


কোন মন্ত্র বলে একটাও প্রেমের গুজব রটল না রঞ্জিত মল্লিককে কেন্দ্র করে? এ দিকে, তাঁর সমসাময়িক অভিনেতা দীপঙ্কর দে’র জীবন আম-আদমির কাছে ‘রঙিন’। প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পর হাঁটুর বয়সি অভিনেত্রী দোলন রায়ের সঙ্গে প্রেমের সম্পর্ক হয় দীপঙ্করের। এবং পরবর্তীতে দোলনকেই বিয়ে করেন টলিউডের সিনিয়র অভিনেতা দীপঙ্কর। অন্যদিকে তাঁর ‘শাখা প্রশাখা’র সহ-অভিনেতা রঞ্জিত আজও ইন্ডাস্ট্রির ‘গুড বয়’ হয়ে যেতে পেরেছেন। কীভাবে?
হাসতে-হাসতে  রঞ্জিত মল্লিক বলেছেন, “আমি চিরকালই মহিলাদের একটু অন্য চোখে দেখে এসেছি। তাঁদের আমি চিরকালই খুব শ্রদ্ধা করি। মাসিমা-জেঠিমাদের জীবন তো দেখেছি। সেই জন্যই হয়তো কোনও নায়িকার সঙ্গে পেশাদার সম্পর্কের বাইরে বেরিয়ে অন্য ধরনের মাখোমাখো সম্পর্ক তৈরি হয়নি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours