শুধু রাজভবন থেকে নয়, গ্রাম বাংলার মাটির কাছাকাছি পৌঁছে গিয়েছেন তিনি। বুঝিয়ে দিয়েছেন, তিনি 'গ্রাউন্ড জিরোর' রাজ্যপাল। এবার বাংলার সাংবিধানিক প্রধান ঘোষণা করে দিলেন, তাঁর রাজ্য সরকারের হেলিকপ্টারের প্রয়োজন নেই, তিনি মিলিটারি হেলকপ্টার পান।

 'রাজ্য সরকারের হেলিকপ্টারের দরকার নেই', বললেন বোস, কেন জানেন
সি ভি আনন্দ বোস
বোলপুর: বাংলার সঙ্গে আত্মিক টানের কথা বার বার বুঝিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুধু রাজভবন থেকে নয়, গ্রাম বাংলার মাটির কাছাকাছি পৌঁছে গিয়েছেন তিনি। বুঝিয়ে দিয়েছেন, তিনি ‘গ্রাউন্ড জিরোর’ রাজ্যপাল। এবার বাংলার সাংবিধানিক প্রধান ঘোষণা করে দিলেন, তাঁর রাজ্য সরকারের হেলিকপ্টারের প্রয়োজন নেই, তিনি মিলিটারি হেলকপ্টার পান। বৃহস্পতিবার শান্তিনিকেতনে দাঁড়িয়ে এ কথা জানিয়ে দিলেন তিনি। রাজ্য-রাজভবন সংঘাতের যে বাতাবরণ চলছে, সেই পরিস্থিতিতে রাজ্যপাল বোসের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বৃহস্পতিবার শান্তিনিকেতনে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন তিনি। হেলিকপ্টারে নয়, ট্রেনেই এসেছিলেন। সকালে বন্দে ভারত এক্সপ্রেসে চেপে বোলপুর স্টেশনে নামেন তিনি। এরপর গাড়িতে চেপেই বাকিটা ঘোরেন। বৃহস্পতিবার বোলপুর-শান্তিনিকেতনের সৃজনী শিল্প গ্রামে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে যান তিনি। সেখান থেকে বেরনোর সময় সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে একথা বলেন রাজ্যপাল বোস। তাঁর বোলপুর সফরের জন্য রাজ্য সরকারের হেলিকপ্টারের ব্যবস্থা না হওয়া নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সেই প্রশ্নের উত্তরেই রাজ্যপাল বোস বলেন, “এর কোনও দরকার নেই। আমি রাষ্ট্রপতিকে স্বাগত জানাতে মিলিটারি হেলিকপ্টারে চেপে যাই। এটা কোনও ব্যাপারই নয়। যখন আমি মিলিটারি হেলিকপ্টার পাই, তখন রাজ্য সরকারের হেলিকপ্টারের কোনও দরকার নেই।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours