দ্বিতীয় দফার ওই বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, শিক্ষা দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি মনীশ জৈন, এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারও। এসএলএসটি চাকরিপ্রার্থীদের সঙ্গে দ্বিতীয় বৈঠকের পর জট কাটাতে উদ্যোগী শিক্ষা দফতর। সূত্রের খবর, চাকরি ঘিরে জট কাটাতে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে শিক্ষা সচিব মনীশ জৈন ও স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থবাবুকে।


নিয়োগের জট কাটাতে ব্রাত্যর ভরসাস্থল এই দু'জনই, দেওয়া হল বিশেষ দায়িত্ব
এসএসসি চেয়ারম্যান ও শিক্ষা সচিবকে বিশেষ দায়িত্ব দেওয়া হল: সূত্র

কলকাতা: শিক্ষক নিয়োগের জট কাটাতে মরিয়া রাজ্য সরকার। আন্দোলনরত চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছে সরকার পক্ষ। শুক্রবারও এসএলএসটি চাকরিপ্রার্থীদের সঙ্গে আরও এক দফা বৈঠক সেরে নিয়েছে শিক্ষা দফতর। দ্বিতীয় দফার ওই বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, শিক্ষা দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি মনীশ জৈন, এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারও। এসএলএসটি চাকরিপ্রার্থীদের সঙ্গে দ্বিতীয় বৈঠকের পর জট কাটাতে উদ্যোগী শিক্ষা দফতর। সূত্রের খবর, চাকরি ঘিরে জট কাটাতে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে শিক্ষা সচিব মনীশ জৈন ও স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থবাবুকে।

সূত্র মারফত এও জানা যাচ্ছে, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এসএসসির চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন যে কোনও উপায়ে এই জট কাটানোর জন্য। রাজ্যের সর্বোচ্চ প্রশাসনিক স্তর থেকেও আইনি সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। এর পাশপাশি বর্তমানে যিনি শিক্ষা দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি, সেই মনীশ জৈন এর আগের টার্মেও (অর্থাৎ, ব্রাত্য় বসু দায়িত্ব নেওয়ার আগে, পার্থ জমানায়) শিক্ষা সচিব ছিলেন। দীর্ঘদিন শিক্ষা দফতরের সঙ্গে যুক্ত থাকার সুবাদে গোটা বিষয়ে তাঁর একটি ভাল ধারণা থাকার কথা। সেক্ষেত্রে, পুরো বিষয়টি দেখভাল করা তাঁর পক্ষে অনেক সহজ হবে বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, বৈঠকে শিক্ষাসচিব মনীশ জৈনকে গোটা বিষয়টি মডারেট করার জন্য বলা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours