স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ফের ১৮০০ ছাড়িয়েছে। ইতিমধ্যে ৫ জনের মৃত্যুও হয়েছে। যার মধ্যে ১ জন উত্তর প্রদেশের এবং বাকি ৪ জন কেরলের। কেরলেই করোনার নয়া প্রজাতি জেএন.১ (JN.1)-এর হদিশ মিলেছে। করোনার এই নয়া প্রজাতি সিঙ্গাপুরেও উদ্বেগ বাড়িয়েছে।

কেরল, কর্নাটক, উত্তর প্রদেশ- ফের ঘুম ভাঙছে করোনার, ফিরে আসছে মাস্ক
ফিরছে মাস্ক আতঙ্ক! প্রতীকী ছবি।

বেঙ্গালুরু: ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা (Covid)। ফিরে আসছে মাস্ক-আতঙ্ক। কেরলে দিন-দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ৪ জনের মৃত্যুও হয়েছে। এবার করোনা নিয়ে উদ্বেগ প্রকাশ করল কেরলের প্রতিবেশী রাজ্য কর্নাটক সরকার। আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে প্রবীণ এবং কো-মর্বিডিটিদের মাস্ক পরার পরামর্শ দিচ্ছেন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী। বিষয়টি নিয়ে ইতিমধ্যে স্বাস্থ্য বিশেষজ্ঞদের নিয়ে জরুরি বৈঠকও করেছেন তিনি।
রবিবারই স্বাস্থ্য আধিকারিক ও বিশেষজ্ঞদের নিয়ে বৈঠক করেন কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী দীনেশ গুন্ডু। বৈঠকের পর রাজ্যবাসীর প্রতি তাঁর বার্তা, উদ্বেগ করার প্রয়োজন নেই। আমরা শীঘ্রই নির্দেশিকা জারি করব। তবে ৬০ বছর বয়সের ঊর্ধ্বে ব্যক্তি, মহিলা এবং যাঁদের হার্টের সমস্যা রয়েছে ও কো-মর্বিডিটি রয়েছে, তাঁরা অবশ্যই মাস্ক ব্যবহার করুন। পাশাপাশি সরকারি হাসপাতালগুলি প্রস্তুত রাখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। বিশেষত, কেরলের সীমান্তবর্তী ম্যাঙ্গালোর, চামানাজনগর এবং কোদাগু অঞ্চলে সতর্কবার্তা জারি করেছে কর্নাটক সরকার। কোভিড পরীক্ষাও চলছে এবং শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলেই কোভিড পরীক্ষা করার পরামর্শ দিয়েছেন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours