শুক্রবার সকালে একাধিক জেলায় বৃষ্টি হয়েছে। ঘন কুয়াশায় ঢেকেছে ডুয়ার্স। সঙ্গে বইছে শীতল বাতাস। জাতীয় সড়ক থেকে শুরু করে রাজ্য সড়ক, কুয়াশার প্রায় দেখাই যাচ্ছে না। কুয়াশার ঘনত্ব এতটাই বেশি সামান্য দূরে থাকা কোনও বস্তুকেও খালি চোখে দেখা যাচ্ছে না।

৪ ডিগ্রি নামবে পারদ, এবার উইকেন্ডে কি জমিয়ে শীত?
কুয়াশায় ঢাকা ডুয়ার্স

কলকাতা: ঘুর্ণিঝড়ের প্রভাবে শুক্রবার সকাল থেকেও সূর্যের দেখা মেলেনি। বৃহস্পতিবার দিনভর বৃষ্টির পর শুক্রবার সকাল থেকেও জায়গায় জায়গায় চলছে বৃষ্টি। সেই সঙ্গে কমেছে তাপমাত্রা। দক্ষিণবঙ্গে শীতের আঁচ পেতে শুরু করেছে বাঙালি আর অন্যদিকে উত্তরবঙ্গে কার্যত কনকনে ঠাণ্ডা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, শুক্রবার বেলা বাড়ার সঙ্গে আকাশ পরিষ্কার হতে শুরু করবে। শনিবার একেবারে পরিষ্কার হয়ে যাবে আকাশ, আর বইতে শুরু করবে ঠাণ্ডা হাওয়া। রীতিমতো শীত অনুভব করবেন সাধারণ মানুষ।


আবহাওয়া দফতর সূত্রে খবর, বৃষ্টির হাত থেকে মুক্তি মিলবে, কেটে যাবে মেঘও। শীত নিয়েও আশার খবর শোনাচ্ছেন আবহবিদরা। আগামী ৪ দিনে ৪ ডিগ্রি তাপমাত্রা কমার ইঙ্গিত দিচ্ছেন তাঁরা। পশ্চিমের জেলাগুলিতে ১২ থেকে ১৩ ডিগ্রিতে নামতে পারে তাপমাত্রা। কলকাতায় পারদ নামতে পারে ১৬ ডিগ্রিতে। আপাতত বৃষ্টির কোনও আশঙ্কা নেই। মেঘ কাটলেই বইবে উত্তরের শুকনো বাতাস।


শুক্রবার সকালে একাধিক জেলায় বৃষ্টি হয়েছে। ঘন কুয়াশায় ঢেকেছে ডুয়ার্স। সঙ্গে বইছে শীতল বাতাস। জাতীয় সড়ক থেকে শুরু করে রাজ্য সড়ক, কুয়াশার প্রায় দেখাই যাচ্ছে না। কুয়াশার ঘনত্ব এতটাই বেশি সামান্য দূরে থাকা কোনও বস্তুকেও খালি চোখে দেখা যাচ্ছে না, ফলে সমস্যা হচ্ছে গাড়ির চালকদের। সকাল থেকেই আলো জ্বালিয়ে যাতায়াত করতে হচ্ছে তাঁদের। ডুয়ার্সে তাপমাত্রার পারদ নেমে এসেছে ১৭ ডিগ্রিতে। বৃহস্পতিবার হালকা বৃষ্টির পর সন্ধ্যা থেকেই কুয়াশার চাদরে ঢাকতে শুরু করে ডুয়ার্স। কুয়াশার ঘনত্ব সবথেকে বেশি ভুটান পাহাড় লাগোয়া এলাকাগুলিতে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours