এ যেন মৃত্যু মিছিল।গত দুমাসের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা জেলার বেশ কয়েকজন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হলো। আসামে কাজ করতে গিয়ে কয়েকদিন আগে দূর্ঘটনায় মৃত্যু হয়েছিল গঙ্গাসাগর এলাকার যুবকের। 


তার একসপ্তাহ যেতে না যেতেই আবারো পাথরপ্রতিমার এক যুবকের মৃত্যু হলো। মৃত পরিযায়ী শ্রমিকের নাম রাজকুমার নায়েক। কেরালায় ঠিকাদারি সংস্থায় রাজমিস্ত্রির কাজ করতে বছর ত্রিশের যুবক রাজকুমার নায়েক। মৃত রাজকুমার নায়েকের বাড়ি পাথরপ্রতিমা ব্লকের গোবর্ধনপুর কোস্টাল থানার জি-প্লট গ্রাম পঞ্চায়েতের বুড়াবুড়ির টট গ্রামে। প্রায় ১০ বছর ধরে কেরালায় রাজমিস্ত্রি হিসেবে পরিযায়ী শ্রমিকের কাজ করে আসছে রাজকুমার। 
২৮ নভেম্বর কেরালায় কাজের জায়গায় পাকা বাড়ি নির্মাণের জন্য মাটি কেটে খাদ কাটা হয়েছিল। পাশেই কাজ করছিলেন রাজকুমার। বালি মাটি থাকার কারণে হঠাৎ ধ্বস নেমে চাপা পড়ে যান রাজকুমার। সহযোগী শ্রমিকদের তৎপরতায় তাকে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার বাবুরা মৃত বলে ঘোষণা করেন।বৃহস্পতিবার তার দেহ নিয়ে আসা হয় পাথরপ্রতিমার বুড়াবুড়ির টটে গ্রামের বাড়িতে। রাজকুমারের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পরিবারের একমাত্র রোজগেরে রাজকুমার। দেড় বছর আগে রাজকুমার সংসার চালানোর জন্য কেরালায় রাজমিস্ত্রি কাজে যোগ দিয়েছিলেন। আগামী ২৫শে ডিসেম্বর বাড়ি ফেরার কথা ছিল তার। কিন্তু তার আগে বছর ত্রিশের তরতাজা যুবক রাজকুমারের নিথর দেহ ফিরল পাথরপ্রতিমায়।




Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours