এসএসকেএম হাসপাতালের পরিষেবা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। এসবের মধ্যেই রাজ্যের সরকারি স্বাস্থ্য পরিষেবার অন্যতম প্রধান স্তম্ভ এসএসকেএম হাসপাতালকে দরাজ সার্টিফিকেট দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

SSKM Hospital: 'বরাবর SSKM-এই যাই', মমতার কী চিকিৎসা হয়েছে, 'আইডিয়া নেই' স্পিকারের
এসএসকেএম হাসপাতালকে দরাজ সার্টিফিকেট স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বুধবার সাংবাদিক বৈঠকে নিজে জানিয়েছেন, তাঁর ভুল চিকিৎসার (Wrong Treatment) কথা। বলেছিলেন, ‘আমার ইনফেকশনটা সেপটিক টাইপের হয়ে গিয়েছিল ভুল চিকিৎসার জন্য।’ সরাসরি কোনও হাসপাতালের কথা মুখ্যমন্ত্রী উল্লেখ করেননি বটে, কিন্তু স্পেন সফর থেকে ফিরে চিকিৎসার জন্য তিনি গিয়েছিলেন এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital)। এরপর থেকেই এসএসকেএম হাসপাতালের পরিষেবা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। এসবের মধ্যেই রাজ্যের সরকারি স্বাস্থ্য পরিষেবার অন্যতম প্রধান স্তম্ভ এসএসকেএম হাসপাতালকে দরাজ সার্টিফিকেট দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার বিধানসভা চত্বরে অধ্যক্ষকে প্রশ্ন করা হয়েছিল এসএসকেএম হাসপাতাল ঘিরে এই বিতর্ক নিয়ে। যদিও প্রথমে বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বলেন, “বিষয়টি আমি জানি না। এই নিয়ে আমি কোনও মন্তব্য করব না। মুখ্যমন্ত্রীর কী চিকিৎসা হয়েছে, সেই ব্যাপারে আমার কোনও আইডিয়া নেই।” কিন্তু এই বিতর্কের পরও অধ্যক্ষ কি যাবেন এসএসকেএম হাসপাতালে চিকিৎসা করাতে? প্রশ্ন করায় সোজাসাপ্টা জবাব, “আমি তো এসএসকেএম হাসপাতালে চিকিৎসা করাই। বরাবর চিকিৎসা করাই সেখানে। আমার যত চিকিৎসা, সব এসএসকেএম হাসপাতালেই করাই। আগামীতেও না যাওয়ার কী আছে! অনেক বিখ্যাত বিখ্যাত ডাক্তারবাবুরা রয়েছেন এসএসকেএম হাসপাতালে।”

এরপর স্পিকারের আরও সংযোজন, “কী ত্রুটি-বিচ্যুতি হয়েছে, তা তো আমি বলতে পারব না। আমি মেডিক্যাল সায়েন্সের কেউ নই। ডাক্তারবাবুরা এটা বলতে পারবেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে এই ঘটনা না হওয়াই বাঞ্ছনীয় ছিল বলে আমি মনে করি। তবে আমার এও মনে হয়, এসএসকেএম হাসপাতালে মানুষ যা পরিষেবা পান, হায়দরাবাদে যাঁরা চিকিৎসা করাতে যান, তাঁরাও এত পরিষেবা পান বলে আমার মনে হয় না।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours