বিশ্বকাপ শেষ করে ফের অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ভারত। এরপর তাদের গন্তব্য দক্ষিণ আফ্রিকা। সেখানে রয়েছে জোড়া সিরিজ। এই সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা হার্দিক পান্ডিয়ার। কিন্তু বিশ্বকাপে চোট পান তিনি। দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে সেরে ওঠার সম্ভাবনা ক্ষীণ হার্দিকের।


এ বার শোনা যাচ্ছে এই সিরিজে ভারতের অধিনায়কত্ব তুলে দেওয়া হতে পারে রোহিত শর্মার হাতে। এই বিষয়ে রোহিতরে রাজি করাতে চলেছে ভারতীয় বোর্ড। গত এক বছর দেশের হয়ে টি-২০ তে খেলেননি রোহিত। বহু জনের হাতে টি-২০ দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে। কিন্ত ধারাবাহিকভাবে অধিনায়কত্ব করেননি কেউ।

Rohit Sharma: রাহুলের পর এ বার রোহিত, হিটম্যানের হাতে গুরুদায়িত্ব তুলে দিয়ে নিশ্চিন্ত হতে চাইছে বোর্ড
রোহিত শর্মা ও বিরাট কোহলি

নয়াদিল্লি: রোহিত শর্মা-বিরাট কোহলিদের হেড স্যার হিসেবে ফের ড্রেসিংরুমে ফিরছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid) । তাঁর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিসিআই (BCCI)। বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) শেষ হতেই ফের অজিদের মুখোমুখি হয়েছে ভারত। পাঁচ দিনের টি-২০ সিরিজে অংশ নিয়েছে ভারত-অস্ট্রেলিয়া। সূর্যকুমার যাদবের নেতৃত্বে পাঁচ ম্যাচের দু’টিতে জয় পেয়েছে ভারত। এই সিরিজ শেষ করে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে মেন ইন ব্লু। সেখানে প্রোটিয়াদের বিরুদ্ধে জোড়া সিরিজে অংশ নেবে ভারত। হিসেব মতো এই দলকে নেতৃত্ব দেওয়ার কথা হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) । কিন্তু এখনও পুরোপুরি সুস্থ নন হার্দিক। তবে কার নেতৃত্বে প্রোটিয়াদের বিরুদ্ধে মাঠে নামবে ভারত, এই নিয়ে দেখা দিয়েছে সংশয়। তবে এ বার শোনা যাচ্ছে আন্তর্জাতিক ট্রফির খরা কাটাতে রোহিত শর্মাকে ভারতের টি-২০ দলের অধিনায়ক করার কথা ভাবছে বিসিসিআই। এই বিষয়ে বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।



বিশ্বকাপ শেষ করে ফের অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ভারত। এরপর তাদের গন্তব্য দক্ষিণ আফ্রিকা। সেখানে রয়েছে জোড়া সিরিজ। এই সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা হার্দিক পান্ডিয়ার। কিন্তু বিশ্বকাপে চোট পান তিনি। দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে সেরে ওঠার সম্ভাবনা ক্ষীণ হার্দিকের। এ বার শোনা যাচ্ছে এই সিরিজে ভারতের অধিনায়কত্ব তুলে দেওয়া হতে পারে রোহিত শর্মার হাতে। এই বিষয়ে রোহিতরে রাজি করাতে চলেছে ভারতীয় বোর্ড। গত এক বছর দেশের হয়ে টি-২০ তে খেলেননি রোহিত। বহু জনের হাতে টি-২০ দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে। কিন্ত ধারাবাহিকভাবে অধিনায়কত্ব করেননি কেউ। সামনের বছর বিশ্বকাপ। হঠাৎ করে এখনই কোচ বা অধিনায়ক পরিবর্তন করতে চাইছে না বোর্ড। সেই দিক থেকে রাহুলকে রাজি করাতে পেরেছে বোর্ড। তেমনই রোহিতকেও রেখে দেওয়ার কথা ভাবা হচ্ছে। রোহিত তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করুক এমনটাই চাইছে বিসিসিআই। এখনই ভিন্ন ফরম্যাট, ভিন্ন অধিনায়কের রাস্তায় হাঁটতে চায় না বোর্ড। তাই রোহিতের হাতেই দায়িত্ব তুলে দেওয়ার কথা ভাবা হচ্ছে। হয়তো রোহিতকে সামনে রেখে অন্য কাউকে তৈরি করা হতে পারে। তবে ২০২৪ বিশ্বকাপের আগে দলে কোনও রকম পরিবর্তন আনতে চাইছে না ভারত, এমনটাই সূত্রের খবর।


রোহিতের নেতৃত্বে সোনা ফলছে ভারতীয় টিমে। তাঁর অধিনায়কত্বে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত। গতবছর টি-২০ বিশ্বকাপের ফাইনালেও ওঠে মেন ইন ব্লু। এ ছাড়া তেইশের বিশ্বকাপে একের পর এক দুর্দান্ত ইনিংস সবটাই হয়েছে রোহিতের অধিনায়কত্বে। তাই পরবর্তী দায়িত্বটাও রোহিতের হাতে তুলে দিয়েই নিশ্চিন্ত হতে চাইছে বোর্ড। আজ,বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা হওয়ার কথা। সেই দিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। অন্যদিকে শোনা গিয়েছে, বিশ্বকাপের ধকল কাটাতে দক্ষিণ আফ্রিকা সিরিজে অংশ নিচ্ছেন না বিরাট কোহলি। ধীরে-ধীরে সাদা বলের ক্রিকেট থেকে কি সরছেন কিং? গুঞ্জন বিভিন্ন মহলে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours