নির্বাচনের তিন আগে ছত্তীসগঢ়ে খুন বিজেপি নেতা
শনিবার ছত্তীসগঢ়ের নারায়ণপুর জেলার কৌশলনগর এলাকায় ঘটেছে এই ঘটনা। মৃত বিজেপি নেতার নাম রতন দুবে। তিনি বিজেপির নারায়ণপুর জেলার সহ-সভাপতি ছিলেন। ওই এলাকার বিধানসভার কনভেনারও ছিলেন তিনি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধারালো অস্ত্রের কোপে ওই বিজেপি নেতাকে খুন করেছে মাওবাদীরা।


নারায়ণপুর: দিন তিনেক পর ছত্তীসগঢ়ে প্রথম দফার বিধানসভা নির্বাচন। তার আগে মাওবাদীদের হাতে খুন হলেন সেখানকার বিজেপি নেতা। শনিবার ছত্তীসগঢ়ের নারায়ণপুর জেলার কৌশলনগর এলাকায় ঘটেছে এই ঘটনা। মৃত বিজেপি নেতার নাম রতন দুবে। তিনি বিজেপির নারায়ণপুর জেলার সহ-সভাপতি ছিলেন। ওই এলাকার বিধানসভার কনভেনারও ছিলেন তিনি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধারালো অস্ত্রের কোপে ওই বিজেপি নেতাকে খুন করেছে মাওবাদীরা।

বিজেপি নেতার খুনের খবর পেয়েই ঘটনাস্থলে যায় বিশাল পুলিশবাহিনী। বস্তার রেঞ্জের আইজি সুন্দররাজ পি জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে ওই এলাকায় মাওবাদীদের প্রভাব রয়েছে বলে জানিয়েছেন তিনি। মাওবাদীরাই এই খুনের পিছনে রয়েছেন কি না, সে ব্যাপারে কিছু জানাননি তিনি। রতন দুবে যখন নির্বাচনী প্রচারে বেরিয়েছিলেন তখনই তাঁর উপর মাওবাদীরা হামলা চালায় বলে অভিযোগ।


ছত্তীসগঢ়ে বিধানসভা নির্বাচন হবে ২ দফায়। ৭ এবং ২০ নভেম্বর ভোট হবে সেখানে। প্রথম দফায় যে ২০টি আসনে নির্বাচন তার মধ্যে রয়েছে নারায়ণপুর আসনটি। প্রথম দফার নির্বাচনের আগে শনিবার ছত্তীসগঢ়ে প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকেই তিনি আরও পাঁচ বছর বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর জনসভার দিনই খুন হতে হল বিজেপি নেতাকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours