সূত্রের খবর, শনিবার রাত বা রবিবার সকালেই কলকাতায় পৌঁছে যাওয়ার কথা এবি ডেভিলিয়ার্সের। আসলে রবিবাসরীয় ম্যাচে 'ডাবল' পাওনা রয়েছে ব্যক্তি এবি-র কাছে। এক, নিজের দেশ দক্ষিণ আফ্রিকা নামছে মাঠে। যাঁরা দুরন্ত ছন্দে রয়েছে বিশ্বকাপে। আর দ্বিতীয় বন্ধু বিরাট নামছেন নিজের ৩৫তম জন্মদিনে তাঁরই দেশের বিপক্ষে।



কলকাতা: মাঠে যখন তিনি থাকতেন, এক কথায় তিনিই মাঠ মাতাতেন। ব্যাট হাতে হোক বা ফিল্ডিংয়ে। ক্রিকেট দুনিয়া জানে, কোন ব্যাটার কোন দিকে বেশি শক্তিশালী। কেউ অফে, কেউ অনে। ফিল্ডিং প্লেসমেন্টও হয় তেমন হিসেবে। আবার অভিনব শটের আমদানিও দেখেছে! কভার ড্রাইভ, লফটেড শট, পুল, হুক,স্কোয়ার কাট, আপার কাট-একের পর এক শটের ফুলঝুরি। তাঁর জোরালো শটে মারা বলগুলো পৌঁছে গিয়েছে মাঠের বিভিন্ন প্রান্তে। বিভিন্ন কোনায়। বোলাররা তো বেদম চিন্তায় থাকতেন। বলটা রাখবেন কোথায়! ফিল্ডাররাও থাকতেন চমর কনফিউজড। কোথায় দাঁড়াতে হবে তাঁর ব্যাটিংয়ের সময়! তিনি এবি ডেভিলিয়ার্স (AB de Villiers)। পুরো নাম আব্রাহাম বেঞ্জামিন ডেভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের এক কিংবদন্তী।রবিবাসরীয় ইডেনে (Eden Gardens) যাঁর থাকার জোরালো সম্ভাবণা রয়েছে ইডেনের গ্যালারিতে।

এই খবর শুনলে আহ্লাদিত হবেন রবিবার ইডেন ম্যাচের টিকিট পাওয়া ক্রিকেটপ্রেমীরা। ইডেনের টিকিট তো মহার্ঘ হয়ে উঠেছে। অন্তত পরিস্থিতি যেদিকে যাচ্ছে। বাংলার হয়ে খেলা রঞ্জি ক্রিকেটাররাই হাপিত্যেশ হয়ে মরছে, একটা টিকিটের জন্য। আম আদমি তো কোন ছাড়! আর যাঁরা সেই মহার্ঘ টিকিট পেয়েছেন, তাঁদের কাছে ম্যাচ সহযোগে থাকবে ডেভিলিয়ার্স দর্শনের সুবর্ণ সুযোগ। কিছুদিন আগেই নিজের এক্স হ্যান্ডেলে এবি জানিয়েছিলেন, বিশ্বকাপের জন্য তিনি ভারতে আসবেন। ইতিমধ্যে পৌঁছেও গিয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তী। মাঠের বিভিন্ন প্রান্তে শট নেওয়ার জন্য ক্রিকেটবিশ্ব তাঁকে আদর করে ডাকে, ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’। সেই এবি ডেভিলিয়ার্স শুক্রবার ব্যস্ত ছিলেন মুম্বইয়ে। দীনেশ কার্তিক, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠীদের সঙ্গে বসে স্কুল ক্রিকেট ম্যাচ দেখেছেন শিবাজী পার্কে। যেখান থেকে শুরু হয়েছিল কিংবদন্তী মাস্টার ব্লাস্টারের ক্রিকেটজীবন। গিয়েছিলেন সারদাশ্রম স্কুলেও। সেই এবি এবার আসতে চলেছেন ইডেন গার্ডেন্সে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours