এই পোস্ট, মেসেজ দেখে অনেকেই যোগাযোগ করেন। অগ্রিম বুকিংয়ের নামে টাকা হাতিয়ে নেয় প্রতারকেরা। প্রতারিতরা বলছেন, পুলিশ কর্তার প্রোফাইল দেখেই তাঁদের সন্দেহ হয়নি। অগ্রিম হিসাবে যে টাকা চাওয়া হয়েছিল তা দিয়ে দিয়েছেন।

পুলিশ কর্তার নামে ভুয়ো ফেসবুক অ্য়াকাউন্ট খুলে আর্থিক প্রতারণা, পুরুলিয়ায় গ্রেফতার ২
পুরুলিয়ায় গ্রেফতার ২

পুরুলিয়া: তথ্য-প্রযুক্তির যত উন্নতি হচ্ছে ততই নিত্য নতুন প্রতারণার ফাঁদ পেতে আম-আদমিকে সর্বস্বান্ত করছে প্রতারকেরা। সঙ্গে হাতিয়ার আবার আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স। নয়া হাতিয়ার ডিপফেক। এরইমধ্যে সম্প্রতি আবার বাংলার নানা প্রান্তে পুলিশ কর্তাদের নামে ভুয়ো অ্য়াকাউন্ট খুলে প্রতারণার খবর প্রায়শই সামনে আসছিল। এবার একই ছবি দেখতে পাওয়া গেল পুরুলিয়ায়। পুরুলিয়া পুলিশ সুপারের নামে ফেক ফেসবুক অ্যাকাউন্ট খুলে সাধারণ মানুষের কাছ থেকে আর্থিক প্রতারণার অভিযোগে হাবড়া থেকে গ্রেফতার দুই যুবক। ধৃত রাহুল ঘটক ওরফে প্রীতম। পুলিশ সূত্রে খবর, তাঁর বাড়ি হাবড়ায়। অন্যজন ঝাড়খণ্ডের গুমলার শান্তু মাঝি। সেও বর্তমানে হাবড়াতেই থাকে বলে খবর। 

অভিযোগ, পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের নামে ফেসবুকে একটি ভুয়ো অ্যাকাউন্ট খুলেছিল অভিযুক্তরা। তাঁর ইউনিফর্মে থাকা একটি ছবিকেও ব্যবহার করা হয়েছিল অ্যাকাউন্টে। তারপর সেখান থেকেই পাতা হয় প্রতারণার ফাঁদ। ওই প্রোফাইল থেকে বিভিন্ন ব্যক্তির কাছে একটিই মেসেজ পাঠানো হয়। সূত্রের খবর, তাতে লেখা সিআরপিএফে লেখা তাঁর এক বন্ধু কাজের জায়গা থেকে অন্যত্র বদলি হয়ে যাচ্ছেন। সে কারণে তাঁর বাড়িতে থাকা আসবাব খুবই কম দামে বিক্রি করে দিচ্ছেন। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours