মমতা বললেন, “সবাইকে গ্রেফতার করে নিলে কি পশ্চিমবঙ্গ সরকারকে ভেস্তে দেবে ভাবছে? সব মন্ত্রীকে কিছু না কিছু বলে গ্রেফতার করবে? কিছু প্রমাণই হল না, আপনারা চোর বানিয়ে দিলেন! একবারও ভাবছেন, তাঁর পরিবার-পরিজনের কী অবস্থা?"

 ‘কিছু প্রমাণের আগেই চোর বানিয়ে দিলেন!’, সুর চড়িয়ে বালুর পাশেই মমতা?
রেশনকাণ্ডে ইডির ভূমিকায় মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়


জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick) গ্রেফতারির পর রেশন দুর্নীতির (Ration Scam) অভিযোগ ঘিরে এই প্রথম মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার বিকেলে নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে কি মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পাশেই দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়? মুখ্যমন্ত্রী বললেন, “সবাইকে গ্রেফতার করে নিলে কি পশ্চিমবঙ্গ সরকারকে ভেস্তে দেবে ভাবছে? সব মন্ত্রীকে কিছু না কিছু বলে গ্রেফতার করবে? কিছু প্রমাণই হল না, আপনারা চোর বানিয়ে দিলেন! একবারও ভাবছেন, তাঁর পরিবার-পরিজনের কী অবস্থা? যাঁরা এসব অভিযোগ তুলছেন, তাঁদের নিজেদের কত বেনামি সম্পত্তি আছে… সে কি আমরা জানি না!”


কারও নাম না করে মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে রাখলেন, কাদের কী সম্পত্তি রয়েছে সবই তাঁর জানা। বললেন, “নামগুলি জানা আছে। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসা নিয়ে আমরা কিছু করি না। অনুসন্ধান, তদন্ত তো আমরাও করতে পারি। কিন্তু আমরা বলেছিলাম, বদলা নয় বদল চাই। তবে যদি কেউ একতরফাভাবে কিছু করে যায়, তাহলে লেবু কচলাতে কচলাতে তেতো হয়ে যায়।” মমতার বক্তব্য, আকাশছোঁয়া দুর্নীতির উপর বসে থেকে কেউ যদি অন্যকে টার্গেট করে, তাহলে এর জবাব দেওয়ার জন্য মানুষ তৈরি।


উল্লেখ্য, জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডির অভিযানের দিনই মুখ্যমন্ত্রী মুখ খুলেছিলেন। তাঁর মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য জ্যোতিপ্রিয়র শারীরিক অবস্থার কথা উল্লেখ করে হুঁশিয়ারি দিয়েছিলেন, জ্যোতিপ্রিয়র কিছু হয়ে গেলে বিজেপি ও ইডির বিরুদ্ধে এফআইআর করা হবে। তখনও অবশ্য গ্রেফতার হননি জ্যোতিপ্রিয়। এরপর ম্যারাথন তল্লাশি অভিযানের শেষে সেদিন গভীর রাতে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রীকে রেশন দুর্নীতি মামলা গ্রেফতার করেছিল ইডি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours