পাক সরকারের নিয়ম অনুযায়ী, আইএসআই অফিসার নিজের দায়িত্বে অনুমতি ছাড়া ২৫ লাখ ডলার পর্যন্ত খরচ করতে পারেন। আর অনুমতি নিয়ে যে কোনও অঙ্কের টাকা খরচ করতে পারেন। স্বাভাবিকভাবেই দাউদ ইব্রাহিম আইএসআইয়ের শীর্ষপদে আসীন হওয়ায় অনেক সুবিধা পাবেন।

Dawood Ibrahim: পাকিস্তান সরকারের শীর্ষ পদে 'মোস্ট ওয়ান্টেড' দাউদ ইব্রাহিম?
দাউদ ইব্রাহিম। ফাইল ছবি।

করাচি ও নয়া দিল্লি: ভারতের একাধিক নাশকতার সঙ্গে যুক্ত। রাষ্ট্রসঙ্ঘের তালিকাতেও ‘মোস্ট ওয়ান্টেড’। সেই দাউদ ইব্রাহিম (Dawood Ibrahim) বর্তমানে পাকিস্তান সরকারের শীর্ষপদে আসীন। একেবারে পাক গোয়েন্দা সংস্থার ISI -এর স্পেশাল অ্যাডিশনাল ডিজি। শুনতে অবাক লাগছে! এমনটাই জানিয়েছে পাকিস্তানের এক সংবাদমাধ্যম। শুধু তাই নয়, ভারতের গোয়েন্দা সংস্থার রিপোর্টেও এই খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে।


সূত্র মারফৎ জানা যাচ্ছে, একেবারে নিয়োগপত্র দিয়ে ISI-এর শীর্ষপদে নিয়োগ করা হয়েছে দাউদকে। করাচিতে ফ্লিনটচফ রোডের দাউদের বাসভবনেই নাকি তাঁর অফিস। নির্দিষ্ট দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। আইএসআই প্রধান নদিমানজুমের কাছে রিপোর্ট করছেন তিনি। সবমিলিয়ে বলা যায়, রাষ্ট্রসঙ্ঘের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকাভক্ত, মুম্বই হামলা-সহ অনেক বিস্ফোরণের মূল চক্রীকে একেবারে জামাই আদরে রেখেছে পাকিস্তান।

যদিও পাকিস্তান সরকারের তরফে দাউদের আইএসআইয়ের শীর্ষ পদে আসীন হওয়ার ব্যাপারে কিছু জানানো হয়নি। একেবারে দাউদের সে দেশে থাকার কথাই অস্বীকার করেছে পাকিস্তান। যদিও পাক পুলিশের বিশেষ বাহিনী ২৪ ঘণ্টা দাউদকে ঘিরে রাখে বলে সূত্রের খবর। এমনকি দাউদের মদতে তাঁর ঘনিষ্ঠরা পাকিস্তানে বসে মাদক কেনা-বেচার কারবার এখনও চালিয়ে যাচ্ছেন বলে সূত্র মারফৎ জানা গিয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours