উপত্যকার ওই অঞ্চলে আরও জঙ্গি লুকিয়ে রয়েছে বলে সন্দেহ। নিরাপত্তা বাহিনী তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। জম্মু-কাশ্মীর পুলিশের প্রধান জানান, জঙ্গিদের ধরার চেষ্টা করা হচ্ছে। প্রয়োজনে তাদের নিকেশ করা হবে।

J&K Encounter: অনন্তনাগের গোপন গুহায় লুকিয়ে জঙ্গিরা, আজই কি 'খেল খতম' হবে?
চারদিন পরও চলছে অভিযান।

শ্রীনগর: সাত-সকাল থেকে শোনা যাচ্ছে বিকট শব্দে বিস্ফোরণ। চারদিন পরও জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir) অনন্তনাগে (Anantanag) চলছে এনকাউন্টার অভিযান (Encounter)। সেনা সূত্রে জানা গিয়েছে, জঙ্গিদের চারদিক থেকে ঘিরে ফেলা হয়েছে। এখন এমন অবস্থান যে জঙ্গিদের পিছনে খাদ রয়েছে, সামনে নিরাপত্তা বাহিনী। ফলে আত্মসমর্পণ করা ছাড়া আর কোনও উপায় নেই জঙ্গিদের। গোপন ডেরা থেকে জঙ্গিদের বের করতে শুক্রবারই আইইডি বিস্ফোরক(IED), রকেট লঞ্চার (Rocket Launcher) আনা হয়। আইইডি বিস্ফোরণ ঘটিয়ে জঙ্গিদের গোপন ডেরা থেকে বের করার চেষ্টা করা হচ্ছিল। আজ সকালেও বিস্ফোরণের শব্দ শোনা যায়।


মঙ্গলবার রাত থেকে অনন্তনাগে শুরু হয়েছে জঙ্গি দমন অভিযান। বুধবার ভোরে সেনা-জঙ্গিদের সংঘর্ষে দুই জওয়ান ও এক পুলিশ অফিসারের মৃত্যু হয়। এরপরও জারি ছিল অভিযান। শুক্রবার সকালে আহত আরও এক জওয়ানের মৃত্যু হয়। গতকালই জানা গিয়েছিল যে জঙ্গিদের চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছে। তাদের গোপন ডেরা থেকে বের করতে ওই অঞ্চলের আশেপাশে আইইডি বিস্ফোরণ ঘটানো হচ্ছে।

এদিন সেনা সূত্রে জানা যায়, উপত্যকার ওই অঞ্চলে আরও জঙ্গি লুকিয়ে রয়েছে বলে সন্দেহ। নিরাপত্তা বাহিনী তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। জম্মু-কাশ্মীর পুলিশের প্রধান জানান, জঙ্গিদের ধরার চেষ্টা করা হচ্ছে। প্রয়োজনে তাদের নিকেশ করা হবে। কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল বিজয় কুমার জানান, দুই-তিনজন জঙ্গিকে ঘিরে ফেলা হয়েছে। তাদের গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে।


এ দিন সকালের খবর অনুযায়ী, অনন্তনাগের গভীর জঙ্গলে জঙ্গিদের এমন অবস্থান যে একদিকে খাড়া পাহাড়, উল্টোদিকে খাদ। মাঝে আটকে রয়েছে জঙ্গিরা। তবে তাদের কাছে বিপুল পরিমাণ অস্ত্র মজুত থাকায় এখনও অবধি নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই চালিয়ে যাচ্ছে। সূত্রের খবর, পাহাড়ের উপরে একটি গুহার মধ্যে ঘাঁটি গেড়েছে জঙ্গিরা। উচুতে অবস্থান হওয়ায়, তারা সহজেই সেনার গতিবিধির উপরে নজর রাখতে পারছে যে কারণে বুধবার ওই দুই জওয়ান ও এক পুলিশকর্মী শহিদ হন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours