কপিলমুনি আশ্রমের পাদদেশে 'দুয়ারে সরকার কুইজ'

দক্ষিণ ২৪ পরগনা জেলার সাগর ব্লকে অবস্থিত গঙ্গাসাগরের বাবা কপিলমুনি আশ্রমের সামনে দাঁড়িয়ে পূণ্যার্থীরা, উপস্থিত স্থানীয়রা। তারমধ্যে চলছে কুইজ প্রতিযোগিতা। মিলছে হাতে হাতে পুরষ্কার। এমন দৃশ্য দেখে আনন্দিত সকলে‌।

এই ঘটনা ঘটেছে একেবারে গঙ্গাসাগরের কপিলমুনি আশ্রমের সামনে কে-ওয়ান বাসস্ট্যান্ডে। কুইজ প্রতিযোগিতায় কুইজ মাস্টার হিসাবে উপস্থিত সাগরের বিডিও সুদীপ্ত মন্ডল। তাঁকে এই ভূমিকায় দেখে খুশি সাগরের বাসিন্দারা‌। তিনি ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন সাগর পঞ্চায়েত সমিতির সভাপতি সাবিনা বিবি, সাগর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি স্বপন কুমার প্রধান সহ অন্যান্যরা

তবে এই কুইজ প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল আলাদা, সেখানে শুধুমাত্র আলোচনা করা হয়েছিল দুয়ারে সরকার কর্মসূচি নিয়ে। দুয়ারে সরকারের মাধ্যমে সরকারি ৩৫ টি পরিষেবার সুযোগ মেলে। সেগুলি সম্বন্ধে জিজ্ঞাসা করা হচ্ছিল সেখানে।

মূলত সাগরদ্বীপ একটি বিচ্ছিন্ন দ্বীপ, সেখানে সরকারি পরিষেবা সর্বত্র পৌঁছে দেওয়াটা চ্যালেঞ্জ প্রশাসনের কাছে। সেই জায়গায় দাঁড়িয়ে সাধারণ মানুষজন এই দুয়ারে সরকার নিয়ে কতটা অবগত তা জানতেই এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছিল।

যার নাম দেওয়া হয়েছিল দুয়ারে সরকার কুইজ। ব্লক প্রশাসনের এই অভিনব উদ্যোগ নজর কেড়েছে সকলের। এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রায় সকলেই সঠিক উত্তর দিয়েছে বলে জানিয়েছেন সাগরের বিডিও সুদীপ্ত মন্ডল।

স্টাফ রিপোর্টার সৌরভ মন্ডল
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours