বুধবার সকালে ভারতের ঝুলিতে ঢুকল চতুর্থ সোনা। সিফট শর্মা, অশি চৌকসে ও মানিনি কৌশিকরা ৫০ মিটার থ্রি পজিশনে প্রায় সোনা জিতে ফেলছিলেন। শেষ পর্যন্ত রুপোতে থেমেছেন তাঁরা। তাঁদের আক্ষেপ যেন মিটিয়ে দিলেন মানু, রিদম, এষা। ভারতের তিন পিস্তল শুটার তুলেছেন ১৭৫৯। চিন ও দক্ষিণ কোরিয়াকে পিছনে ফেলে শুটিংয়ের টিম ইভেন্ট থেকে দ্বিতীয় সোনা ভারতের।

Asian Games 2023, 25m Pistol: পিস্তল শুটিংয়ের টিম ইভেন্ট থেকে ভারতকে সোনা দিলেন মানু-এষা-রিদম
২৫ মিটার পিস্তলের টিম ইভেন্ট থেকে ভারতকে সোনা দিলেন মানু ভাকের, এষা সিং ও রিদম সাংওয়ান।
সাত সকালে হানঝাউয়ের শুটিং রেঞ্জে রুপোলি ঝলক দেখিয়েছেন ভারতের তিন মেয়ে। সেই কাটকে না কাটতে সোনালি মুহূর্ত দিলেন ভারতের আরও তিন মেয়ে। এশিয়ান গেমসের (Asian Games 2023, Shooting) ২৫ মিটার পিস্তল শুটিং থেকে সোনা জিতলেন মানু ভাকের, এষা সিং, রিদম সাংওয়ান (Manu Bhaker, Esha Singh, Rhythm Sangwan)। শুটিংয়ের টিম ইভেন্ট থেকে এটা ভারতের দ্বিতীয় সোনা। এর আগে ১০ মিটার এয়ার রাইফেলের টিম ইভেন্ট থেকে সোনা জিতেছিলেন ভারতের ছেলেরা। শুটিং ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে। সামনে প্যারিস অলিম্পিক। অলিম্পিকের মহামঞ্চের প্রস্তুতি যেন হানঝাউতেই সেরে নিচ্ছেন ভারতীয় শুটাররা। যে মানু ভাকের টোকিও গেমসের পর তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন, সেই তিনিই দেখাচ্ছেন নতুন স্বপ্ন। বিস্তারিত।


বুধবার সকালে ভারতের ঝুলিতে ঢুকল চতুর্থ সোনা। সিফট শর্মা, অশি চৌকসে ও মানিনি কৌশিকরা ৫০ মিটার থ্রি পজিশনে প্রায় সোনা জিতে ফেলছিলেন। শেষ পর্যন্ত রুপোতে থেমেছেন তাঁরা। তাঁদের আক্ষেপ যেন মিটিয়ে দিলেন মানু, রিদম, এষা। ভারতের তিন পিস্তল শুটার তুলেছেন ১৭৫৯। চিন ও দক্ষিণ কোরিয়াকে পিছনে ফেলে শুটিংয়ের টিম ইভেন্ট থেকে দ্বিতীয় সোনা ভারতের। গত মাসেই বাকুতে বিশ্ব মিটে দলগত বিভাগে সোনা জিতেছিলেন মানুরা। সেই ধারাবাহিকতাই এশিয়ান গেমসেও ধরে রাখলেন তাঁরা। ২টো সোনা সহ শুটিং থেকে এখনও পর্যন্ত ভারতীয়রা পেয়েছেন ৭টা পদক। আর এশিয়ান গেমসে সব মিলিয়ে ৪টে সোনা, ৫টা রুপো ও ৭টা ব্রোঞ্জ ভারতের ঝুলিতে। মোট ১৬টা পদক।


শুরু থেকেই দুরন্ত ফর্মে ছিলেন মানু। মানু যোগ্যতা পর্বে তিনি ছিলেন শীর্ষে। তুলেছেন ৫৯০ পয়েন্ট। এষা শেষ করেছেন পাঁচে। তাঁর পয়েন্ট ৫৮৬। রিদম শেষ করলেন সাতে, ৫৮৩ পয়েন্ট নিয়ে। মানু আর এষা ফাইনালেও উঠেছেন। মানু যদি নিজের ফর্ম ধরে রাখতে পারেন, তা হলে এশিয়ান গেমসের শুটিং থেকেও ভারত পেয়ে যাবে প্রথম ব্যক্তিগত সোনা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours