সূত্রের খবর, ডি নারিয়ালা শিক্ষাসচিব থাকাকালীন যে নিয়োগগুলি হয়েছে, সেক্ষেত্রে কী পদ্ধতি অবলম্বন করা হয়েছে, সেই বিষয়ে প্রশ্ন করা হতে পারে প্রাক্তন শিক্ষাসচিবকে। তাঁর আমলে কোথায় কোথায় বেনিয়ম হয়েছে, সেই সব বিষয়ে তিনি কিছু জানতেন কি না... তাও জানতে চাওয়া হতে পারে বলে খবর।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে নিজামে হাজিরা প্রাক্তন শিক্ষাসচিবের, মুখোমুখি CBI প্রশ্নমালারসিবিআই অফিসে হাজিরা
 নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তের গতি আরও বাড়াচ্ছে সিবিআই। এবার নিজাম প্যালেসে সিবিআই অফিসে হাজিরা দিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষাসচিব ডি নারিয়ালা। গত বুধবারই জানা গিয়েছিল, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে প্রাক্তন আমলাকে ডেকে পাঠানোর কথা। সেই মতো আজ বেলা ১১টা ১৫ মিনিট নাগাদ সিবিআই অফিসে হাজিরা দেন প্রাক্তন শিক্ষাসচিব ডি নারিয়ালা। উল্লেখ্য, এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় এর আগে একাধিকবার ইডি ও সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা জিজ্ঞাসাবাদ করেছেন রাজ্যের বর্তমান শিক্ষাসচিব মণীশ জৈনকে। আর এবার সিবিআইয়ের প্রশ্নমালার মুখোমুখি প্রাক্তন শিক্ষাসচিবও।


সূত্রের খবর, ডি নারিয়ালা শিক্ষাসচিব থাকাকালীন যে নিয়োগগুলি হয়েছে, সেক্ষেত্রে কী পদ্ধতি অবলম্বন করা হয়েছে, সেই বিষয়ে প্রশ্ন করা হতে পারে প্রাক্তন শিক্ষাসচিবকে। তাঁর আমলে কোথায় কোথায় বেনিয়ম হয়েছে, সেই সব বিষয়ে তিনি কিছু জানতেন কি না… তাও জানতে চাওয়া হতে পারে বলে খবর। পাশাপাশি, তিনি শিক্ষাসচিব থাকাকালীন নিয়োগ সংক্রান্ত ক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রীর থেকে তাঁর কাছে কোনও নির্দেশ এসেছিল কি না, সেই বিষয়েও ডি নারিয়ালার থেকে জেনে নিতে চাইছেন তদন্তকারী অফিসাররা।


প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই তদন্তের জাল অনেকটা ছড়িয়ে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় থেকে শুরু করে একাধিক শিক্ষাকর্তাকে গ্রেফতার করা হয়েছে। রাজ্যের বর্তমান শিক্ষাসচিব মণীশ জৈনের সঙ্গেও বেশ কয়েকদফা কথা বলেছেন তদন্তকারী অফিসাররা। তদন্তের প্রয়োজনে বিকাশ ভবন পর্যন্তও পৌঁছে গিয়েছিলেন গোয়েন্দারা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দাবি, ইন্টারভিউয়ের বন্দোবস্ত করে দিতেন, তাঁদের মধ্যে অন্যতম মণীশ জৈন। ইডির তরফে যে চার্জশিট পেশ করা হয়েছে, তাতেও নাম রয়েছে তাঁর। যদিও শিক্ষাসচিব মণীশ জৈনের পাল্টা দাবি, পার্থ চট্টোপাধ্য়ায় তাঁকে কোনওদিন ইন্টারভিউয়ের ব্যবস্থা করার জন্য বলেননি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours