মুখ্যমন্ত্রীর আশ্বাস, মৃতদের পরিবারের একজনকে স্পেশাল হোম গার্ডের চাকরি দেওয়া হবে এবং এক্ষেত্রে কে কোন দলীয় রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন, তার কোনও বাছ-বিচার করা হবে না।

Mamata Banerjee: নির্বাচনী অশান্তিতে মৃতদের পরিবারকে ২ লাখ টাকা ও হোমগার্ডের চাকরি: মমতামমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকেই বার বার অশান্তির অভিযোগ উঠেছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। শাসক-বিরোধী উভয় পক্ষেরই রক্ত ঝরেছে। রাজ্য সরকারের হিসেব অনুযায়ী, ভোট ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯ জনের। বুধবার বিকেলে নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে সেই কথাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নিহতদের পরিবারের পাশে যে রাজ্য সরকার রয়েছে, সেই বার্তাও দিলেন তিনি। জানালেন, সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাঁরা নিহত হয়েছেন, তাঁদের পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়া হবে। পাশাপাশি পরিবারের একজনকে হোম গার্ডের চাকরিও দেওয়া হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী।


একইসঙ্গে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো এও মনে করিয়ে দিলেন, ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকে যে ১৯ জনের মৃত্যু হয়েছে, তাঁদের বেশিরভাগই শাসক দলের কর্মী-সমর্থক। মমতার কথায়, ‘মৃতদের মধ্যে ১০-১২ জন আমাদেরই লোক।’ মুখ্যমন্ত্রী যে ১৯ জনের মৃত্যুর কথা বলছেন, তা ভোট ঘোষণার পর থেকে অর্থাৎ গত প্রায় এক মাসের হিসেব। এই ১৯ জনের মধ্যে শুধু ভোটের দিনেই সাত জনের মৃত্যু হয়েছে বলে দাবি মুখ্যমন্ত্রীর। ভোটের দিনে মৃত সাত জনের মধ্যেও চারজন তৃণমূলের বলে দাবি মমতার। মুখ্যমন্ত্রীর আশ্বাস, মৃতদের পরিবারের একজনকে স্পেশাল হোম গার্ডের চাকরি দেওয়া হবে এবং এক্ষেত্রে কে কোন দলীয় রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন, তার কোনও বাছ-বিচার করা হবে না।

মমতা বললেন, ‘এখানে কোনও সিপিএম-কংগ্রেস-তৃণমূল-বিজেপি হবে না। প্রত্যেক পরিবারকেই আমরা সাহায্য করব।’ একইসঙ্গে এই সব ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার বার্তা দিয়েছেন মমতা। পুলিশকে ‘ফ্রি হ্যান্ড’ দেওয়ার কথা বলছেন তিনি। মমতার হুঁশিয়ারি, খুনের সঙ্গে যেই জড়িত থাকুক, কাউকে রেয়াত করা হবে না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours