আগামী জুলাই মাস থেকে আমেরিকায় শুরু হতে চলেছে মেজর লিগ ক্রিকেট। দেশ-বিদেশের একাধিক ক্রিকেটারকে এই নতুন টি-২০ লিগে খেলতে দেখা যাবে। নাইট রাইডার্সের ফ্র্যাঞ্চাইজিও এই নয়া লিগে খেলবে।

Andre Russell-Sunil Narine : এক ফ্র্যাঞ্চাইজি, চার দেশ; মার্কিন মুলুকের নয়া টি-২০ লিগে খেলতে চলেছেন রাসেল-নারিনAndre Russell-Sunil Narine : এক ফ্র্যাঞ্চাইজি, চার দেশ; মার্কিন মুলুকের নয়া টি-২০ লিগে খেলতে চলেছেন রাসেল-নারিন
Image Credit Source: Twitter
কলকাতা : সারা বিশ্বজুড়ে টি-২০ লিগের রমরমা চলছে। ২০০৮ সালে বিসিসিআই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চালু করেছিল। এরপর অন্যান্য একাধিক দেশের ক্রিকেট বোর্ডও বিভিন্ন ক্রিকেট লিগ চালু করেছে। এ বার জুলাই মাসে আমেরিকায় শুরু হচ্ছে নতুন টি-২০ লিগ। এই লিগে মোট ৬টি দল অংশ নিচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটে ঐতিহাসিক টুর্নামেন্ট হতে চলেছে এই মেজর লিগ ক্রিকেট। ১৩-৩০ জুলাই অবধি হবে মেজর লিগ ক্রিকেট (Major League Cricket)। এই মেজর ক্রিকেট লিগের অভিষেক মরসুমে ছাপ ফেলতে মরিয়া নাইট রাইডার্স। তাই তারকায় ঠাসা দল গড়েছে নাইট রাইডার্স। এ বার মেজর লিগ ক্রিকেটে নাইটদের হয়ে খেলতে দেখা যাবে ওয়েস্ট ইন্ডিজের দুই তারকাকে। আন্দ্রে রাসেল (Andre Russell) ও সুনীল নারিন (Sunil Narine)। এই দুই ক্রিকেটারকে নাইট রাইডার্সের হয়ে ৪টি দেশে খেলতে দেখা যাবে। বিস্তারিত রইল  এর এই প্রতিবেদনে।


১৬তম আইপিএলে সেই অর্থে নজর কাড়তে পারেননি দুই ক্যারিবিয়ান তারকা। তার পরও মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন টি-২০ ক্রিকেট লিগের জন্য নাইট রাইডার্স সই করিয়েছে রাসেল ও নারিনকে। এর আগে আইপিএলে আন্দ্রে রাসেল ও সুনীল নারিন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। এরপর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছেন রাসেল-নারিন। আইএলটি-২০-তে আবুধাবি নাইট রাইডার্সের হয়ে খেলেছেন এই দুই তারকা। এ বার লস অ্যাঞ্জেলিস নাইট রাইডার্সের হয়ে মার্কিন মুলুকের টি-২০ লিগে খেলতে দেখা যাবে রাসেল-নারিনকে।

মার্কিন মুলুকের এই নতুন টি-২০ লিগে লস অ্যাঞ্জেলিস নাইট রাইডার্স দল নিয়েছে ভারতীয় বংশোদ্ভূত উন্মুক্ত চন্দও। এই লিগে নাইটদের হয়ে খেলতে দেখা যাবে কিউয়ি জোরে বোলার লকি ফার্গুসন, নিউজিল্যান্ডের আক্রমণাত্মক ব্যাটার মার্কিন গাপ্টিল, অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা ও দক্ষিণ আফ্রিকার রাইলি রুশোকে। এ ছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে জসকরণ মলহোত্রাকে। তিনি ভারতীয় বংশোদ্ভূত। পাপুয়া নিউগিনির বিরুদ্ধে এক ওডিআই ম্যাচে ৬ বলে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছিলেন জসকরণ।


আইপিএলের পর ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জেসনের সঙ্গে চুক্তি করেছে নাইট কর্তৃপক্ষ। সেই চুক্তি অনুযায়ী, বিশ্বের যে সব লিগে নাইট ফ্র্যাঞ্চাইজি রয়েছে, সেই সব টুর্নামেন্টে খেলবেন জেসন রয়। তাই মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে যে জেসনকে দেখা যাবে তা একপ্রকার নিশ্চিত ছিল। নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর এক বিবৃতিতে বলেন, ‘আমরা এমএলসির (মেজর লিগ ক্রিকেট) উদ্বোধনী মরসুমের জন্য একঝাঁক শক্তিশালী ও প্রতিভাবান ক্রিকেটারদের জড়ো করেছি। যাঁরা বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেট ফ্যানেদের সর্বোত্তম আনন্দ দেওয়ার চেষ্টা করবেন। নাইট রাইডার্স গ্রুপটি ক্রিকেটের বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রস্তুত। মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিশ্বজুড়ে নতুন দর্শকদের কাছে আমাদের ক্রিকেটের অনন্য ব্র্যান্ড নিয়ে আসার জন্য আমাদের ফ্র্যাঞ্চাইজি তৈরি।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours