আসন্ন ওডিআই বিশ্বকাপের সূচি ঘোষণার পরদিনই জানা গেল, বিশ্বকাপের জন্য ঢেলে সাজানো হচ্ছে অরুণ জেটলি স্টেডিয়ামকে।

Cricket World Cup 2023 : বিশ্বকাপের জন্য সেজে উঠছে স্টেডিয়াম, খরচ কত জানেন?বিশ্বকাপের জন্য সেজে উঠছে স্টেডিয়াম, খরচ কত জানেন?
নয়াদিল্লি : দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপের (Cricket World Cup 2023) জন্য সেজে উঠছে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম। বহু প্রতীক্ষিত ওডিআই বিশ্বকাপের সূচি ঘোষণা হতেই জানা গেল, বিশ্ব দরবারে যাতে বিসিসিআইয়ের মুখ না পোড়ে তার জন্য অরুণ জেটলি স্টেডিয়ামের সংস্কার হচ্ছে। এর আগে দর্শকদের অভিযোগের ভিত্তিতে ৫টি স্টেডিয়ামকে বিশ্বকাপের আগে সংস্কার করার জন্য বেছে নিয়েছিল বোর্ড। অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium) শৌচাগার অপরিচ্ছন্ন বলে অভিযোগের তির ছুঁড়ে দিয়েছিলেন দর্শকরা। এ বার ঢেলে সাজানো হচ্ছে ওই স্টেডিয়াম। সংস্কারের জন্য কত খরচ হচ্ছে জানেন? বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।


দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামের সংস্কারের কাজের জন্য খরচ পড়বে ২০-২৫ কোটি টাকা। চলতি বছরের এপ্রিলে জানা গিয়েছিল অক্টোবর-নভেম্বরের ওডিআই বিশ্বকাপের আগে, দিল্লির পাশাপাশি হায়দরাবাদ, কলকাতা, মুম্বই ও মোহালির স্টেডিয়াম সংস্কার করা হবে। এ বারের বিশ্বকাপের ১০ ভেনুর মধ্যে মোহালির নাম নেই।

অরুণ জেটলি স্টেডিয়ামে হবে এ বারের ওডিআই বিশ্বকাপের ৫টি ম্যাচ। তাই দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েসনের যুগ্ম সেক্রেটারি রাজন মনচন্দা বিসিসিআইকে ধন্যবাদ জানিয়েছেন। ১৫ সেপ্টেম্বরের মধ্যে স্টেডিয়াম সংস্কারের পুরো কাজ শেষ হয়ে যাবেন বলে জানিয়েছেব মনচন্দা। আইসিসির মেগা ইভেন্টের আগে ফ্যানেদের জন্য ওই স্টেডিয়াম যথাসম্ভব ভালো ভাবে সংস্কার করা হবে বলে জানিয়েছেন তিনি।


জুলাই মাসের তৃতীয় সপ্তাহে আইসিসি ও বিসিসিআইয়ের টিম অরুণ জেটলি স্টেডিয়াম পরিদর্শনে আসবে। ওই রেকির সময় অরুণ জেটলি স্টেডিয়ামের পিচ এবং আউটফিল্ডের পরীক্ষাও করা হবে।

অরুণ জেটলি স্টেডিয়ামে কী কী বদলে যেতে চলেছে?
১. প্রায় ১০ হাজার দর্শক আসন বদল করা হবে।

২. শৌচাগার সংস্কার হবে।

৩. স্টেডিয়ামে নতুন রং করা হবে।

৪. টিকিটের সফ্টওয়্যারের সংস্কার করা হবে।

৫. ১৫ বছরের পুরনো ট্রান্সলাইট বদলানো হবে নতুন রং।

এ বারের ওডিআই বিশ্বকাপে অরুণ জেটলি স্টেডিয়ামে যে ম্যাচগুলি হবে —
১) ৭ অক্টোবর – দক্ষিণ আফ্রিকা বনাম কোয়ালিফায়ার ২।

২) ১১ অক্টোবর – ভারত বনাম আফগানিস্তান।

৩) ১৪ অক্টোবর – আফগানিস্তান বনাম ইংল্যান্ড।

৪) ২৫ অক্টোবর, অস্ট্রেলিয়া বনাম কোয়ালিফায়ার ১

৫) ৬ নভেম্বর, বাংলাদেশে বনাম কোয়ালিফায়ার ২।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours