এবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের ছেলে তথা কর্নাটকের চিত্তপুরের কংগ্রেস বিধায়ক প্রিয়ঙ্ক খাড়্গেকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন।

Election Comission: প্রধানমন্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্য, খাড়্গে-পুত্রকে নোটিস পাঠাল নির্বাচন কমিশনকংগ্রেস নেতা প্রিয়ঙ্ক খাড়্গে।
বেঙ্গালুরু: ‘মোদী পদবি’ বিতর্কের জেরে সাংসদ পদ খুইয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। ফের বিতর্কিত মন্তব্য (Controversial Comments) করে কোপে আরও এক কংগ্রেস নেতা। এবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের (Mallikarjun Kharge) ছেলে তথা কর্নাটকের চিত্তপুরের কংগ্রেস বিধায়ক প্রিয়ঙ্ক খাড়্গেকে (Priyank Kharge) নোটিস পাঠাল নির্বাচন কমিশন (Election Comission)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোগ্য মন্তব্য করার প্রেক্ষিতেই খাড়্গে-পুত্রকে জবাব তলব করে নোটিস পাঠাল EC। প্রিয়ঙ্ক নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ।


জানা গিয়েছে, গত ২ মে কর্নাটকে এক নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অযোগ্য বলে কটাক্ষ করেছিলেন প্রিয়ঙ্ক খাড়্গে। তিনি বলেছিলেন, ঠএরকম অযোগ্য পুত্র দিল্লিতে বসে থাকলে কী হবে ভাই? ঘর কী ভাবে চলবে?ঠ প্রিয়ঙ্কর এই মন্তব্যের ভিডিয়ো প্রকাশ্যেও এসেছে। এরপরই খাড়্গে-পুত্রর বিরুদ্ধে প্রধানমন্ত্রী সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই প্রিয়ঙ্কর জবাব তলব করল নির্বাচন কমিশন। প্রিয়ঙ্কর এই ধরনের মন্তব্যে মল্লিকার্জুন খাড়্গেকেও তোপ দেগেছে বিজেপি।

নির্বাচন কমিশনের নোটিসে বলা হয়েছে, ভিডিয়োয় যে মন্তব্য করতে দেখা গিয়েছে প্রিয়ঙ্ককে, তার থেকে স্পষ্ট যে, তিনি নির্বাচনী আচরণ-বিধি ভঙ্গ করেছেন। ৪ মে, ২০২৩-এর বিকাল ৫টার মধ্যে তাঁর জবাব তলব করেছে নির্বাচন কমিশন। কোনও জবাব না পেলে প্রিয়ঙ্কর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ করা হবে বলেও সতর্কতা দিয়েছে নির্বাচন কমিশন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours