পাপুয়া নিউ গিনিতে বিমান থেকে নামা মাত্রই উষ্ণ অভ্যর্থনা পেলেন ভারতের প্রধানমন্ত্রী। দুই রাষ্ট্রপ্রধানের আলিঙ্গন ও পাপুয়া নিউ গিনির প্রধানের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর পা স্পর্শ করার মুহূর্তের ছবি ও ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Warm welcome: মোদীকে স্বাগত জানাতে বিমানবন্দরে পাপুয়া নিউ গিনির প্রধানমন্ত্রী, নমোর পা স্পর্শ করে 'বিশেষ অভ্যর্থনা'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উষ্ণ অভ্যর্থনা পাপুয়া নিউ গিনির প্রধানমন্ত্রীর।



নয়া দিল্লি: হিরোসিমায় জি-৭ সামিট (G-7 Summit) থেকে সোজা পাপুয়া নিউ গিনি (papua New Guinea) সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। রবিবার সন্ধ্যায় এই দ্বীপরাষ্ট্রে এসে পৌঁছন প্রধানমন্ত্রী মোদী। একেবারে বিমানবন্দরে এসে তাঁকে উষ্ণ অভিনন্দন জানালেন পাপুয়া নিউ গিনির প্রধানমন্ত্রী জেমস মারাপে। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে করমর্দন, আলিঙ্গনের পর একেবারে তাঁর পা স্পর্শ করে শ্রদ্ধা জানান মারাপে (papua New Guinea PM)। প্রকাশ্যে এভাবে কোনও রাষ্ট্রপ্রধানের ভারতের প্রধানমন্ত্রীর পা স্পর্শ করে শ্রদ্ধা জানানোর মুহূর্ত স্বাভাবিকভাবেই বিশেষ তাৎপর্যপূর্ণ। কেবল মারাপে নন, পাপুয়া নিউ গিনির মন্ত্রী সহ শীর্ষ আধিকারিকদের অনেকেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পা স্পর্শ করে শ্রদ্ধা ও অভিনন্দন জানান। অন্যদিকে, সকলের সঙ্গে করমর্দন করে পাল্টা অভিবাদন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


বিমানবন্দরে এই অভ্যর্থনা পেয়ে আপ্লুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘বিমানবন্দরে এসে আমাকে স্বাগত জানানোর জন্য প্রধামন্ত্রী জেমস মারাপেকে ধন্যবাদ। বিশেষ এই অভ্যর্থনা আমি সারাজীবন মনে রাখব। দুই দেশের সম্পর্ক দৃঢ় করার চেষ্টা করব।’


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours