আমার অপশন খোলা আছে। আধা সামরিক বাহিনী এবং মনোনয়ন জমা - এই দুটি বিষয়ের জন্যই আমি নতুন পিটিশন করব। আধা সামরিক বাহিনী দিয়েই ভোট হবে।” বলেছেন শুভেন্দু।

Panchayat Election : ‘ভোটের জন্য প্রস্তুত রয়েছি’, আসন্ন নির্বাচনে রাজ্য পুলিশেই ভরসা পঞ্চায়েত মন্ত্রীরপঞ্চায়েত মন্ত্রী
আলিপুরদুয়ার : রাজ্য পুলিশের উপর আস্থা রাখতে পারছে না বিরোধীরা। তাদের দাবি, পঞ্চায়েত ভোট করানো হোক কেন্দ্রীয় বাহিনী দিয়ে। সরব হতে দেখা গিয়েছে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। কিন্তু, পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election) কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিশের উপর আস্থা রাজ্যের পঞ্চায়েত মন্ত্রীর। বৃহস্পতিবার আলিপুরদুয়ারের প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যায় সাংবাদিকদের মুখোমুখিতে এ কথা বলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার। এদিন সন্ধ্যার পর আলিপুরদুয়ার জেলা প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যাতে পঞ্চায়েত দফতর ছাড়াও অন্যান্য দফতরের আধিকারিকদের নিয়ে একটি বিশেষ বৈঠক করেন তিনি। এই বৈঠকে উপস্থিত ছিলেন আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্র কুমার মীনা ছাড়াও অন্যান্য প্রশাসনিক কর্তারা। 


প্রদীপবাবুর সাফ দাবি, আগামী পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে তৃণমূল-কংগ্রেস খুবই ভাল ফল করবে। বৈঠক শেষে তিনি বলেন, “আমরা ভোটের জন্য প্রস্তুত রয়েছি। আমার মনে হয় না কেন্দ্রীয় বাহিনীর দরকার আছে। রাজ্য পুলিশ দিয়েই নির্বাচন হতে পারে। কেন্দ্রীয় বাহিনী দিয়ে তো বিধানসভার নির্বাচন হল। তাতে কোনও লাভ হল না। ওরা ২০০ পার তো করতে পারল না। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশনই।” এরপরই জেলার পথশ্রী প্রকল্পের কাজের খতিয়ান তুলে ধরেন তিনি। বলেন, “পথশ্রী প্রকল্পে জেলায় ১৩৩ টি রাস্তা হচ্ছে। এর মধ্যে ১৩২ টি রাস্তার টেন্ডার ডেকে কাজের বরাত দিয়ে দেওয়া হয়েছে। খুব স্বচ্ছতার সঙ্গে এই সব কাজের ই-টেন্ডার ডেকে কাজের বরাত দেওয়া হয়েছে। অন্যান্য প্রকল্পেও আলিপুরদুয়ার জেলায় খুব ভাল কাজ হয়েছে।” 


Weather Update : নিম্নচাপের প্রভাবে চলতি সপ্তাহের শেষে শীতের আকাশে ঘনাবে মেঘ, বৃষ্টি কি হবে?
প্রসঙ্গত, ইতিমধ্যেই রাজ্যে বেজে গিয়েছে পঞ্চায়েত ভোটের রণদামামা। দিনক্ষণ ঘোষণা না হলেও জোরকদমে প্রচার চালাচ্ছে শাসক থেকে বিরোধী সবদলই। এরইমধ্যে রাজ্য পুলিশ দিয়ে ভোট হবে নাকি মাঠে নামবে কেন্দ্রীয় বাহিনী তা নিয়ে চলছে চাপানউতর। ইতিমধ্যে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বলতে শোনা গিয়েছে, “আমার অপশন খোলা আছে। আধা সামরিক বাহিনী এবং মনোনয়ন জমা – এই দুটি বিষয়ের জন্যই আমি নতুন পিটিশন করব। আধা সামরিক বাহিনী দিয়েই ভোট হবে।” যা নিয়েও রাজনৈতিক মহলে চলছে চাপানউতর। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours