ফের পাথর হামলা বন্দে ভারতে। ভাঙল জানালার কাচ।

Vande Bharat Express: ফের বন্দে ভারত লক্ষ্য করে পাথর, ক্ষতি হল ১ লক্ষ টাকারবন্দে ভারত এক্সপ্রেস (ফাইল ছবি)
বিশাখাপত্তনম: ফের হামলার মুখে সেমি হাইস্পিড এক্সপ্রেস ট্রেন বন্দে ভারত (Vande Bharat Express)। বুধবার বিশাখাপত্তনমের কাছে বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এর জেরে জানালার কাচও ভেঙে গিয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন রেলের আধিকারিকরা। প্রায় ১ লক্ষ টাকার ক্ষতি হয়েছে ভারতীয় রেলের। এই নিয়ে বিশাখাপত্তনমে গত তিন মাসে তৃতীয়বার বন্দে ভারত লক্ষ্য করে ছোড়া হল পাথর।


রেলওয়ের ওয়ালটেয়ার ডিভিশনের তরফে প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী, গতকাল সেকেন্দারাবাদ থেকে বিজওয়াড়া রেলওয়ে স্টেশনের দিকে আসছিল বন্দে ভারত এক্সপ্রেসটি। সেই সময় খাম্মাম ও বিজয়ওয়াড়া রেলওয়ে স্টেশনের মাঝখানে বন্দে ভারতে ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এর ফলে ট্রেনের সি৮ কামরার জানালার কাচ ভেঙে চুরমার হয়ে যায়। বিশাখাপত্তনম থেকে ট্রেনটি একটু দেরি করে রওনা হয়।




ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার অনুপ কুমার সেতুপতি বলেছেন, “বন্দে ভারত এক্সপ্রেসটি রক্ষণাবেক্ষণের জন্য বিশাখাপত্তনমের উদ্দেশে যাচ্ছিল। কোচ কেয়ার সেন্টারের মধ্যে দিয়ে যাওয়ার সময় ট্রেনের কোচে পাথর ছোড়া হয়।” তিনি জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। রেলওয়ে প্রোটেকশন ফোর্স অভিযুক্তদের জন্য খোঁজ করছে। এদিকে ডিআরএম বলেছেন, “এটা খুব দুর্ভাগ্যজনক ঘটনা। আমরা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছি। আরপিএফ পুলিশ দুষ্কৃতীদের খোঁজ করছে। তাদের খোঁজ মিললে তাদের কঠোর শাস্তি দেওয়া হবে। রেলওয়ে জনগণের টাকায় তৈরি। আমি এই ধরনের কাজ না করার অনুরোধ জানাব। প্রায় ১ লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে।”

এদিকে জানুয়ারিতেও অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছোড়া হয়। তবে শুধু বিশাখাপত্তনমই নয়। মার্চে মাসেই পশ্চিমবঙ্গেও বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছিল। সেই পাথর হামলাতেও বন্দে ভারতের জানালার কাচ ভেঙে গিয়েছিল। বাংলার ফারাক্কা ও মুর্শিদাবাদ জেলার মধ্যে এই ঘটনা ঘটেছিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours