বৃহস্পতিবার বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।


Sujan Chakraborty: অসুস্থ সিপিএম নেতা সুজন চক্রবর্তী, ভর্তি হলেন হাসপাতালেসুজন চক্রবর্তী
কলকাতা: হাসপাতালে ভর্তি হলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী (Sujan Chakrabarty)। গত কয়েকদিন ধরে ঠান্ডা লেগেছে তাঁর। গলায় সমস্যাও হচ্ছিল। সঙ্গে ক্রমাগত কাশির দমক। বুধবার থেকে তা বাড়তে থাকে। এরপরই হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন। বৃহস্পতিবার বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এর আগে করোনাভাইরাস হানা দিয়েছিল তাঁর শরীরে। ২০২১ সালে কোভিড আক্রান্ত হন তিনি। মৃদু উপসর্গ নিয়ে সেই সময় হাসপাতালেও ভর্তি করাতে হয় এই বাম নেতাকে।

সেই সময় ঠান্ডা লাগায় শ্বাসের কষ্ট হচ্ছিল সুজন চক্রবর্তীর। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালেই ভর্তি করানো হয়েছিল। পরে করোনা পরীক্ষা করানো হলে রিপোর্ট পজিটিভ আসে। সেই সময় অক্সিজেনও দিতে হয়েছিল তাঁকে বলে খবর। সুজনবাবু যথেষ্ট কাহিলও হয়েছিলেন সেই সময়।

কোভিড থেকে সেরে উঠলেও দীর্ঘদিন কাজকর্ম করতে গিয়ে হাপিয়ে উঠছিলেন তিনি। শ্বাসকষ্ট থেকে ওজন কমা, অনেক সমস্যাই দেখা গিয়েছিল। যদিও ধীরে ধীরে সেইসব কাটিয়ে আবারও ময়দানে নেমে কাজ শুরু করেন সুজনবাবু। তবে ইদানিং আবারও ঠান্ডা লাগে তাঁর। সঙ্গে কাশির বাড়বাড়ন্ত। সঙ্গে গলার সমস্যা। এদিন সকালে হাসপাতালে ভর্তি হন তিনি।



Rishra: ধীরে-ধীরে ছন্দে ফিরছে রিষড়া, খুলছে দোকান, পরিস্থিতি স্বাভাবিকের পথে
প্রসঙ্গত, ফের দেশে নতুন করে মাথাচাড়া দিচ্ছে করোনা ভাইরাস। লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রক যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে গত সেপ্টেম্বরের পর এই প্রথম একদিনের সংক্রমণ ৫ হাজারের গণ্ডী পার করল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৩৫ জন। বুধবারের তুলনায় যা ২০ শতাংশ বেড়েছে। ইতিমধ্যেই কর্নাটক, মহারাষ্ট্র, গুজরাত, দিল্লি, কেরল, হিমাচল প্রদেশ, তামিলনাড়ুতে কোভিডের সংক্রমণ নজরে পড়ার মতো। হাসপাতালে হাসপাতালে অক্সিজেন, আইসিইউ বেড, ক্রিটিকাল কেয়ার পরিষেবার জন্য তৈরি থাকতে নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours