সের্গিও লোবেরার সঙ্গে প্রাথমিক কথা হওয়ার পর চুক্তির কাগজপত্র পাঠিয়ে দিয়েছেন ইস্টবেঙ্গলের কর্তারা। তা হলে এখনও কেন চুক্তিতে সই করেননি লাল-হলুদ কোচ?
East Bengal: কেন এখনও ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি হয়নি লোবেরার, কবে সই করবেন?
Image Credit Source: Twitter
কলকাতা: সের্গিও লোবেরা (Sergio Lobera) কি আদৌ পা রাখবেন লাল-হলুদে? আগামী মরসুমের নতুন কোচ হিসেবে ইতিমধ্যেই এফসি গোয়াকে আইএসএল জেতানো কোচকে ‘কনফার্ম’ করে ফেলেছে। স্প্যানিশ কোচ নিজেও ইস্টবেঙ্গলের (East Bengal) কোচ হতে তীব্র আগ্রহী। কলকাতার অন্যতম বড় ক্লাবকে সাফল্য দেওয়ার চ্যালেঞ্জ নেওয়ার জন্য তৈরি। কিন্তু হঠাৎই নাকি পরিস্থিতি পাল্টে গিয়েছে। ওডিশা এফসির মতো ক্লাব লোবেরাকে কোচ করার জন্য আসরে নেমেছে। তা হলে কি লাল-হলুদে আসছেন না আইএসএলের অন্যতম সফল কোচ? এই প্রশ্নের উত্তর খুঁজল

সের্গিও লোবেরার সঙ্গে প্রাথমিক কথা হওয়ার পর চুক্তির কাগজপত্র পাঠিয়ে দিয়েছেন ইস্টবেঙ্গলের কর্তারা। তা হলে এখনও কেন চুক্তিতে সই করেননি লাল-হলুদ কোচ? লোবেরা এফসি গোয়া থেকে আইএসএলের টিম মুম্বই সিটি এফসির কোচ হয়েছিলেন। তখন থেকেই স্প্যানিশ কোচ সিটি গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ। ওই গ্রুপেরই হাত ধরে চিনের ক্লাব সিচুয়ান জিউনিউয়ের কোচিংয়ের দায়িত্ব নেন গত মরসুমে। করোনা ইস্যুতে চিনের ক্লাব ছেড়ে আসতে রাজি লোবেরা। তার জন্য দরকার এনওসি। যা সিটি গ্রুপ থেকে এখনও মেলেনি। তা যতক্ষণ হাতে আসছে না, ততক্ষণ তিনি কোনও ক্লাবে সই করতে পারবেন না। তবে এনওসির জন্য সিটি গ্রুপের কাছে তিমধ্যেই আবেদন করেছেন স্প্যানিশ কোচ। লোবেরা আশাবাদি, গ্রুত এনওসি পেয়ে যাবেন। ইস্টবেঙ্গল ক্লাবের তরফে আশা করা হচ্ছে, আগামী সপ্তাহের মধ্যেই হয়তো লোবেরার সঙ্গে চুক্তি সংক্রান্ত জটিলতা মিটে যাবে। স্প্যানিশ কোচ চুক্তিপত্রে সই করলেই, তাঁকে ভারতে আসার ভিসা পাঠিয়ে দেওয়া হবে। ওডিশা এফসি লোবেরাকে কোচ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করলেও তিনি নাকি ইস্টবেঙ্গলের দায়িত্ব নিতে চাইছেন, এমনও বলা হচ্ছে ঘনিষ্ঠ মহল থেকে।


শুধু আইএসএল চ্যাম্পিয়ন কোচ এনে দায়িত্ব সারতে চাইছে না ইস্টবেঙ্গল। গত কয়েক বছরে আইএসএলে লাল-হলুদের পারফরম্যান্স একেবারেই সন্তোষনজক নয়। শুধু হারের খতিয়ান। যা এ বার পাল্টাতে মরিয়া কর্তারা। অন্যান্য ক্লাবগুলোর সঙ্গে লড়াই করার মতো ভালো টিমই বানাতে চাইছেন কর্তারা। যা নিয়ে ইনভেস্টর ইমামির সঙ্গে বৈঠকও হয়েছে। আর তাই জাতীয় দলের বেশ কয়েক জন ফুটবলারকে টার্গেট করেছে ইস্টবেঙ্গল। মন্দার রাও দেশাই, নন্দ কুমাররা আছেন তালিকায়। রহিম আলিও রয়েছেন ইস্টবেঙ্গলের নজরে। স্ট্রাইকারের পাশাপাশি আরও দুটো পজিশনে খেলতে পারেন রহিম। ট্রান্সফার ফি দিয়ে ফুটবলার ছিনিয়ে আনতেও উদ্যোগী বিনিয়োগকারী সংস্থা। তবে সেই ক্লাব যদি ফুটবলারদের না ছাড়ে সেটাই একমাত্র বাধা হতে পারে। চেষ্টার ত্রুটি রাখছে না ইস্টবেঙ্গল। উল্টো দিকের ক্লাব আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে। সমর্থকদের হতাশা মুছতে তাই মরিয়া লাল-হলুদ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours