Arjun Tendulkar: মুম্বইয়ের ভরাডুবি চলছে, তাও টিমে কেন নেই সচিনপুত্র, উঠছে প্রশ্নArjun Tendulkar: মুম্বইয়ের ভরাডুবি চলছে, তাও টিমে কেন নেই সচিনপুত্র, উঠছে প্রশ্ন


মুম্বই: কথায় বলে, ‘সবর কা ফল মিঠা হোতা হ্যায়’… সচিনপুত্রের ক্ষেত্রে তেমনটা যে কবে হবে এই প্রশ্ন আরও এক বার জোরাল হল। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ওয়াংখেড়েতে চলছে মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচ। এই ম্যাচেও আইপিএল ডেবিউ (IPL Debut) হল না অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar)। টানা তিন বছর ধরে মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে রয়েছেন অর্জুন। কিন্তু এখনও আইপিএলে খেলার কপাল খোলেনি অর্জুনের। গত কয়েকটা বছর ধরে রোহিত শর্মার দলে নিয়মিত নেটে ভালো পারফর্ম করে চলেছেন অর্জুন। বাবা সচিন তেন্ডুলকর এখনও মুম্বই দলের সঙ্গে যুক্ত। তা সত্ত্বেও অর্জুনকে খেলায়নি মুম্বই। বাবা হিসেবে সচিন নিজেও আলাদা কোনও উদ্যোগ নেননি। বরং অর্জুনকে পরামর্শ দিয়েছিলেন, ফলের আশা করো না। বাবার কথা মতো অর্জুন পরিশ্রম করে গিয়েছেন। কিন্তু আইপিএল অভিষেকের সুযোগ পাননি। আইপিএলের গত মরসুমেও একাধিক ক্রিকেট প্রেমীরা চেয়েছিলেন অর্জুনের অভিষেক দেখতে। আদতে তা হয়নি। চলতি মরসুমে নেটে দারুণ পারফর্ম করে MI ক্যাপ্টেনের নজর কেড়েছেন অর্জুন। আজ, ধোনির দলের বিরুদ্ধে মুম্বইয়ের সাবস্টিটিউট হিসেবে ছিলেন সচিনপুত্র। কিন্তু আইপিএলের লক্ষ্যভেদ করতে পারলেন না অর্জুন। বিস্তারিত জেনে নিন 

১৬তম আইপিএল মরসুম শুরু হওয়ার অনেক আগে কুমার কার্তিকেয়, ডিওয়াল্ড ব্রেভিস, আর্শাদ খান, তিলক ভার্মার মতো একঝাঁক তরুণ ক্রিকেটারকে ইংল্যান্ডে একটি এক্সপোজার টুরে পাঠিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। ইংল্যান্ডের বিভিন্ন কাউন্টি ক্লাবের বিরুদ্ধে টি-২০ ম্যাচ খেলেন এই ক্রিকেটাররা। অর্জুন তেন্ডুলকর সেই সময় ইংল্যান্ডেই ছিলেন। তিনিও দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। সেই অভিজ্ঞতা তাঁকে সমৃদ্ধ করেছে। গত মরসুমে মুম্বই ইন্ডিয়ান্স একঝাঁক তরুণ ক্রিকেটারকে খেলালেও সুযোগ হয়নি অর্জুনের। চলতি মরসুমে মুম্বইয়ের আজ দ্বিতীয় ম্যাচ। তাতেও সুযোগ পেলেন না অর্জুন। তাঁকে ধোনিদের বিরুদ্ধে সাবস্টিটিউট তালিকায় দেখে ক্রিকেট মহলে অনেকেই মনে করেছিলেন, আজই বোধহয় আইপিএল অভিষেক হতে চলেছে অর্জুনের। কিন্তু সে গুড়ে বালি! মুম্বইয়ের পক্ষ থেকে শিবম দুবেকে নামানো হয়েছে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে।

মুম্বই প্রিমিয়ার লিগে অলরাউন্ডার হিসেবে খেলেন অর্জুন। অনেক সময় তিনি ৪ নম্বরে ব্যাটিং করতেও নামেন। কিন্তু আইপিএল অন্য ধাঁচের খেলা। দেশি-বিদেশি ক্রিকেটারে ঠাসা আইপিএলে খেলার সুযোগ পাওয়া এতটাও সহজ নয়। যে কারণে, মুম্বইও অর্জুনকে ভালো মতো পরখ করে নিচ্ছে। যা করতে গিয়ে অনেকটা বেশি সময় লাগছে ঠিকই। কিন্তু এই দীর্ঘ প্রতীক্ষা অর্জুনকে তাঁর লক্ষ্যভেদ করতে আরও দৃঢ় করে তুলছে। এ বার দেখার চলতি মরসুমে তাঁর ডেবিউ হলে তিনি কেমন পারফর্ম করেন।

উল্লেখ্য, অর্জুন টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও অবধি ৯টি ম্যাচে খেলে ১৯৮ রান দিয়ে ১২টি উইকেট নিয়েছেন। তাঁর ইকোনমি রেট ৬.৬০।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours