পেঁপে আর শসা একসঙ্গে মিশিয়ে নিন। এবার তা মুখে খুব ভাল করে লাগিয়ে রাখুন ১৫ মিনিট

Cucumber Face Mask: ত্বক হবে ঠিক কাঁচের মত স্বচ্ছ যদি এই গরমে রোজ মাখেন শসার ফেসপ্যাকশসাতেই ফিরবে জেল্লা
সারাবছরই বাজারে পাওয়া যায় শসা। তবে গরমকালে এর কদর যেন আরও কয়েক গুণ বেড়ে যায়। শসার মধ্যে থাকে প্রচুর পরিমাণে জল, সেই সঙ্গে ক্যালোরির ভাগ একেবারে শূন্য। যে কারণে গরমের দিনে শসা খেলে শরীরে জলের চাহিদা মেটে। এছাড়াও স্যালাড আর রায়তা বানাতে সারা বছরই শসা ব্যবহার করা হয়। এবার এই শসা কাজে লাগান রূপচর্চাতেও। গরমের দিনে প্রায় সবদিনই বাড়ির বাইরে বেরোতে হয়। আর যতই সানস্ক্রিন ব্যবহার করা হোক না কেন মুখে একটা ট্যান পড়েই যায়। আর রোদ, দূষণ, ঘামে ত্বকেও একটা তেল চিটচিটে ময়লা বসে যায়। এই সব ময়লা টেনে তুলতে শসার জুড়ি মেলা ভার।



আর শসার মধ্যে থাকে ভিটামিন এ, ভিটামিন সি এবং প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট। যে কারণে শসা দিয়ে তৈরি এই ফেসপ্যাক মুখের জন্য এত ভাল। দেখে নিন কী ভাবে বানাবেন

অর্ধেক শসা কুরে নিন। এবার এর মধ্যে বড় ২ চামচ অ্যালোভেরার পাতা ভেঙে জেল বের করে মিশিয়ে নিন। এই প্যাক মুখে, গলায়, ঘাড়ে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। এরপর শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকের গুণে ত্বক উজ্জ্বল হবে।



শসার রস ভাল করে চিপে বের করে নিন। এবার এর মধ্যে বেসন মিশিয়ে ফেসপ্যাক বানিয়ে নিন। ৩০ মিনিট তা মুখে রেখে ধুয়ে ফেলুন। এতেও কিন্তু ত্বকে আসবে ফ্রেশনেস।

গাজরের রস আর শসার রস ১ চামচ করে মিশিয়ে নিন। এবার এর মধ্যে সামান্য পরিমাণ টকদই মেশান। এই প্যাক মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। এরপর জল দিয়ে ধুয়ে নিলেই হবে।

ট্যান তুলতে সবথেকে ভাল কাজ করে আলু আর শসার প্যাক। আলুর রসের সঙ্গে শসার রস মিশিয়ে নিন। এবার তা মুখে ভাল করে লাগিয়ে রাখুন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। এতে মুখের কালচে ভাব দূর হবে আর স্কিন টোন উজ্জ্বল হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours